ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বান্দরবান জেলায় পরিবহণ ধর্মঘট

বান্দরবান প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২২, ১ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বান্দরবান জেলায় পরিবহণ ধর্মঘট

বান্দরবান জেলায় আজ বুধবার থেকে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট শুরু করেছে পরিবহণ মালিক ও শ্রমিকরা।

জেলার থানচি উপজেলার দুর্গম এলাকার প্রাতাপাড়ায় অবৈধ ইটভাটা করার দায়ে সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল কুদ্দুসকে মঙ্গলবার দিবাগত রাতে ১০ বছরের কারাদণ্ড ও ১৭ লাখ টাকা জরিমানা এবং শারীরিক নির্যাতন করার প্রতিবাদে তারা এই ধর্মঘট শুরু করেছেন। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে বান্দরবানের পরিবহণ মালিক ও শ্রমিকদের বৈঠকের পর তারা এই ধর্মঘটের ডাক দেন।

পরিবহণ ধর্মঘটের ফলে বান্দরবানের সঙ্গে চট্টগ্রাম, কক্সবাজার ও রাঙামাটির সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। পূর্বঘোষণা ছাড়ায় পরিবহণ ধর্মঘটের ফলে ভোগান্তিতে পড়েছেন বান্দরবানে ভ্রমণে আসা পর্যটকসহ সাধারণ যাত্রীরা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় সহকারী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন এএইচএন ইটভাটা মালিক আব্দুল কুদ্দুছ চেয়ারম্যানকে ফোনে করে জুডিশিয়াল আদালতে ডেকে নিয়ে তার ব্যক্তিগত মোবাইল জব্দ করেন এবং বান্দরবান পরিবেশ অধিদপ্তরের কেমিস্ট সামিউল আলমকে নিয়ে থানচি উপজেলায় অবস্থিত ইটভাটার উদ্দেশে রওনা হন। সেখানে দীর্ঘ অভিযান শেষে তারা রাতে বান্দরবান শহরে ফিরে তদন্ত প্রতিবেদন লেখা শেষ করে রাত ১টার দিকে সাজার রায় ঘোষণা করেন।

পরিবেশ অধিদপ্তর বান্দরবান জেলার দায়িত্বশীল কেমিস্ট সামিউল আলম জানিয়েছেন, এএইচএন ইটভাটার মালিকানা স্বীকার করায় তাকে আদালত এই রায় দিয়েছে।

এই ব্যাপারে বান্দরবান পরিবহণ মালিক সমিতির সাধারণ সম্পাদক ঝুন্টু দাশ বলেন, অভিযানে নেতৃত্বদানকারী সহকারী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবদুল আল মামুনের প্রত্যাহার দাবি করেন জেলার পরিবহন মালিক সমিতির নেতা ও শ্রমিকরা।

আব্দুল কুদ্দুস বান্দরবানে শৈল শোভা পরিবহণের মালিক ও জেলা পরিবহণ মালিক সমিতির সভাপতি।


বান্দরবান/এস বাসু দাশ/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়