ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বিদ্যুৎকেন্দ্র থেকে রেলের ১৫ লাখ টাকার মালামাল আত্মসাৎ

হবিগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২৩, ১১ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিদ্যুৎকেন্দ্র থেকে রেলের ১৫ লাখ টাকার মালামাল আত্মসাৎ

হবিগঞ্জের মাধবপুর উপজেলার শাহজিবাজার বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র থেকে রেলের ১৫ লাখ টাকা মূল্যের মালামাল আত্মসাৎ করেছে এক চক্র।

শুক্রবার সন্ধ্যায় ঘটনাটি প্রকাশ পায়। এনিয়ে প্রকৌশল বিভাগ মামলা দায়েরের প্রস্তুতি নিয়েছে।

শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশনের ঊর্ধ্বতন উপ-প্রকৌশলী (পথ) মো. সাইফুল ইসলাম জানান, প্রায় ১৯৬৫ সালে স্থাপিত প্রায় ৬৭৫ ফুট রেললাইন শাহজিবাজার বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের ভেতর ছিল।

এখান থেকে বিদ্যুৎ কেন্দ্রের মালামাল ট্রেনযোগে সরবরাহ করে আসছিল। মহাসড়ক হওয়ায় প্রায় ১০ বছর ধরে এখান থেকে মালামাল ট্রেনে সরবরাহ বন্ধ হয়ে যায়। এ ফাঁকে রেল লাইনটি পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকে।

শুক্রবার সন্ধ্যায় জানা যায়, এ পরিত্যক্ত রেলপথের মালামাল উঠিয়ে বিক্রি করা হচ্ছে। এ প্রেক্ষিতে ঘটনাস্থলে গিয়ে এর সত্যতা পাওয়া যায়। এরমধ্যে সিংহভাগ মালামাল পাচার হয়ে গেছে। বাকী মালামাল ঘটনাস্থলে থাকার জন্য বলে এসেছি।

তিনি আরো জানান, সম্প্রতি বিদ্যুৎ কেন্দ্রের পরিত্যক্ত মালামাল নিলামে বিক্রি করা হয়েছে। এ মালের সঙ্গে রেলের লাইন, স্লিপারসহ বিভিন্ন জিনিসপত্র বাবদ প্রায় ১৫ লাখ টাকার মালামালও বিক্রি করে দিয়েছে চক্রটি।

চক্রের হোতা ও মালামাল পাচারকারীদের নাম ঠিকানা সংগ্রহ করা হয়েছে। এ ব্যাপারে শ্রীমঙ্গল রেলওয়ে থানায় মামলা দায়েরের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। শনিবার মামলা করা হবে।

শায়েস্তাগঞ্জ রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মো. শফিকুল ইসলাম খান বলেন, বিষয়টি আমাকে মৌখিকভাবে অবগত করা হয়েছে। অভিযোগ সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।



মামুন/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়