ঢাকা, শুক্রবার, ১০ মাঘ ১৪২৬, ২৪ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

জেঁকে বসেছে শীত

জয়পুরহাট সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-১৪ ১১:১১:১৭ এএম     ||     আপডেট: ২০২০-০১-১৪ ১১:১১:৪৪ এএম

শীত জেঁকে বসেছে জয়পুরহাটে। গত তিন দিন ধরেই কুয়াশায় আচ্ছন্ন গোটা জেলা। লাইট জ্বালিয়ে চলাচল করছে যানবাহন।

প্রচণ্ড শীতের কারণে মানুষ খুব প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছে না। গত রোববার থেকেই এ কারণে খেটে খাওয়া মানুষেরা সবচেয়ে বেশি বিপাকে। শীতে তারা মাঠে কাজ করতে পারছে না। মঙ্গলবার সকাল ৮টার দিকেও ফসলের মাঠে দেখা মেলেনি দিনমজুরদের।

অন্যদিকে প্রচণ্ড শীত এবং ঘন কুয়াশার কারণে বীজতলা ও আলু ফসল নিয়েও শঙ্কিত কৃষক। কুয়াশার কারণে বীজতলা পলিথিন দিয়ে ঢেকে দিয়েও রক্ষা হচ্ছে না। বিবর্ণ হয়ে মরে যাচ্ছে বীজতলা। আবার রোগের আক্রমন থেকে রক্ষা পেতে কৃষকরা আগাম ছত্রাকনাশক স্প্রে করেও যেন ভরসা পাচ্ছেনা। তাই তারা আলুক্ষেতে একাধিকবার স্প্রে করছে ছত্রাকনাশক।

এদিকে শীত নিবারণের জন্য দরিদ্র ও ছিন্নমুল মানুষদের মাঝে সরকারি ও বেসরকারিভাবে কম্বল বিতরণ করছে বিভিন্ন সংগঠন। এরই মধ্যে আক্কেলপুর উপজেলায় প্রশাসনের পাশাপাশি রুকিন্দিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আহসান কবির ব্যক্তিগত অর্থায়নে শীতার্তদের মাঝে দশ হাজার কম্বল বিতরণ করেছেন। একইভাবে জয়পুরহাট পৌর মেয়র ও আওয়ামী লীগ নেতা মোস্তাফিজুর রহমান মোস্তাকও দশ হাজার কম্বল বিতরণ করেছেন পৌর এলাকার দরিদ্র শীতার্ত মানুষদের মাঝে। এছাড়া অন্যান্য উপজেলাগুলোতেও প্রায় প্রতিদিনই সরকারি ও বেসরকারি উদ্যোগে কম্বল বিতরণ অব্যাহত রয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন বলেন, ‘গত তিনদিন থেকে জেলায় নতুন করে শীতের দাপট বেড়েছে। শীতের কারণে সরকারি ও বেসরকারি উদ্যোগে গত কয়েকদিনে প্রায় ৭০ হাজারেরও বেশি কম্বল বিতরণ করা হয়েছে।’


শামীম কাদির/টিপু

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : জয়পুরহাট, রাজশাহী বিভাগ
ট্যাগ :