ঢাকা, মঙ্গলবার, ৬ মাঘ ১৪২৬, ২১ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

ওরসে পানি খাওয়া নিয়ে হামলা, আহত ১০ 

হবিগঞ্জ প্রতিনিধি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-১৫ ৯:০৭:৩৮ এএম     ||     আপডেট: ২০২০-০১-১৫ ৯:৪৮:৫৭ এএম

হবিগঞ্জ চুনারুঘাট উপজেলার মুড়ারবন্দ মাজারের ওরসে পানি খাওয়া নিয়ে ভক্ত লিজার কাফেলায় একদল লোক হামলা চালিয়েছে। এতে কমপক্ষে ১০ জন আহত হয়েছেন।

মঙ্গলবার দুপুরে মাজার এলাকায় অবস্থানরত ব্রাহ্মণবাড়িয়া জেলার শৈলপুরের বাসিন্দা লিজা আক্তারের কাফেলায় এ ঘটনা ঘটে।

লিজা আক্তার বলেন, তিনি বেশ কয়েক বছর ধরে মুড়ারবন্দ দরবার শরীফের ওরসে এসে শিরনী করছেন। ওরসের তিন দিনে তার কাফেলায় হাজার হাজার লোকজন খাবার খেয়ে থাকেন।

হামলায় আহতরা হলেন- রুমা আক্তার (২৫), সোনিয়া (৩০), লিজা আক্তার(৩৮), তানজিলা (৪০), নাঈমা আক্তার (৪৫), আব্দুস সাত্তার (৩৫), পুতুল বেগম (৩০), জাহানারাসহ (৪০) কমপক্ষে ১০ জন।  তারা সবাই এ কাফেলার লোক। আহতরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।

জানা যায়, প্রতি বছরের ন্যায় এবার তিনি কাফেলা নিয়ে এসেছেন। মঙ্গলবার দুপুরে খাবার তৈরি করতে কাফেলার বাবুর্চি আব্দুস সাত্তার ব্যস্ত ছিলেন। এ সময় এক লোক পানি খেতে চান। কাজে ব্যস্ত থাকায় পানি দিতে বিলম্ব হয়। এতে এ লোক বাবুর্চির ওপর ক্ষিপ্ত হন। এর কিছুক্ষণ পর একদল লোক এসে তার কাফেলায় হামলা করে।

খবর পেয়ে চুনারুঘাট-মাধবপুর সার্কেলের এএসপি মো. নাজিম উদ্দিন, ট্রাফিক ইন্সপেক্টর মামুন ভূইয়া, চুনারুঘাট থানার ওসি শেখ নাজমুল হক, ইউপি চেয়ারম্যান মো. কাউছার বাহার ঘটনাস্থল পরিদর্শন করে পরিস্থিতি শান্ত করেন।

পরে স্থানীয় লোকজন মিলে মুড়ারবন্দ দরবার শরীফের খাদেম নজরুল চিশতির বাসায় উভয়পক্ষকে নিয়ে বসে বিষয়টি সমাধান করেন।

দরবার শরীফের মোতাওয়াল্লী (প্রধান খাদেম) আলহাজ্ব সৈয়দ সফিক আহম্মেদ (সফি) চিশতি জানান, দুইদল পাগলের মাঝে ঝগড়া হয়েছিল। এর শান্তিপূর্ণ সমাধান করে দেওয়া হয়েছে।

চুনারুঘাট-মাধবপুর সার্কেলের এএসপি মো. নাজিম উদ্দিন বলেন, খবর পাওয়া মাত্র ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করেছে। এ ঘটনায় কেউ মামলা দেয়নি। তবে স্থানীয় জনপ্রতিনিধি ও মাজারের খাদেমরা মিলে বিষয়টির উপযুক্ত সমাধান করে দেন বলে পুলিশকে জানানো হয়।

উল্লেখ্য, ১৩ থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার মুড়ারবন্দ শরীফের ৬৯৯তম বাৎসরিক ওরস মোবারকে তীব্র শীত উপেক্ষা করে হাজার হাজার ভক্তের সমাগম ঘটেছে।


মামুন/বুলাকী