ঢাকা, শনিবার, ১৬ ফাল্গুন ১৪২৬, ২৯ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

চলছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-১৮ ৯:২৮:২৪ এএম     ||     আপডেট: ২০২০-০১-১৮ ৭:৩৩:৪৫ পিএম

আল্লাহর নৈকট্য লাভের আশায় লাখো মুসল্লি যোগ দিয়েছেন বিশ্ব ইজতেমায়।

আজ বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের দ্বিতীয় দিন। দ্বিতীয় পর্বের ইজতেমায় মাওলানা সাদ অনুসারী  দেশি-বিদেশি মুসল্লিরা অংশ নিচ্ছেন।

শনিবার বাদ ফজর দিল্লীর মাওলানা মুরসালিনের আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয় দ্বিতীয় দিনের কার্যক্রম। এ বয়ান বাংলায় তরজমা করছেন বাংলাদেশের মুফতি আজিম উদ্দিন। এছাড়া, ইজতেমায় আগত বিভিন্ন ভাষাভাষি মুসল্লিদের জন্য ওই বয়ান তাৎক্ষণিক অনুবাদ করা হচ্ছে। প্রতিদিন ফজর থেকে এশা পর্যন্ত ইজতেমা ময়দানে ইমান, আমল, আখলাক ও দ্বীনের পথে মেহনতের ওপর বয়ান অনুষ্ঠিত হয়।

আজ বাদ জোহর বয়ান করবেন দিল্লীর আ. সাত্তার মেওয়াতী। এ বয়ান বাংলায় তরজমা করবেন মুফতি আশরাফ আলী, বাদ আসর বয়ান করবেন বাংলাদেশ মাওলানা মোশারফ, বাদ মাগরিব বয়ান করবেন মাওলানা জমশেদ। তার বয়ান বাংলায় তরজমা করবেন মুফতি জিয়া বিন কাশেম।

শুক্রবার বাদ ফজর দিল্লীর মুফতি ওসমানের আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমার দ্বিতীয় তথা শেষ পর্ব। ওই বয়ান বাংলায় তরজমা করেন বাংলাদেশের মুফতি আব্দুল্লাহ মুনসুর।

বিশ্ব ইজতেমা উপলক্ষে ইজতেমা ময়দানসহ আশপাশ এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

দুই পর্বের বিশ্ব ইজতেমার প্রথমপর্ব শুরু হয় গত ১০ জানুয়ারি। ওই পর্বে মাওলানা যোবায়েরর অনুসারী দেশি-বিদেশি মুসল্লিরা অংশ নেন। ১২ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয় প্রথমপর্ব।

চার দিন বিরতির পর ১৭ জানুয়ারি শুক্রবার থেকে দ্বিতীয় পর্ব শুরু হয়। আগামীকাল রোববার আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে ৫৫তম বিশ্ব ইজতেমা শেষ হবে।

 

গাজীপুর/হাসমত আলী/ইভা

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : গাজীপুর, ঢাকা বিভাগ
ট্যাগ :
রাইজিংবিডি স্পেশাল ভিডিও