ঢাকা, শুক্রবার, ১৪ ফাল্গুন ১৪২৬, ২৮ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

৪ ডায়াগনস্টিক সেন্টারে র‌্যাবের হানা, ৭ জনকে দণ্ড

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২১ ২:৪৮:৫২ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২১ ২:৫১:২৩ পিএম

প্রতারণার মাধ্যমে ব্যবসা পরিচালনা করায় বরিশালে চার ডায়াগনস্টিক সেন্টারের ৭জনকে দণ্ডিত করা হয়েছে।

এই ডায়াগনস্টিক সেন্টারগুলো বরিশালের হিজলা উপজেলার হাসপাতাল রোড এলাকায়। মঙ্গলবার র‌্যাব-৮ বরিশাল সদর দপ্তর এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, হিজলা উপজেলায় এসব ডায়গনস্টিক সেন্টার প্রতারণার মাধ্যমে ব্যবসা পরিচালনা করে আসছিল। র‌্যাব-৮ জেলা প্রশাসকের কার্যালয় সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম এর সমন্বয়ে মোবাইল কোর্ট পরিচালনা করে।

এসময় মেডিকেল ফিজিওথেরাপি সেন্টার এর মালিক মো. মাসুম বিল্লা (৩৩), সান এক্সে এন্ড আলট্রাসোনিক সেন্টার এর মালিক মো. জালাল হক (৪৫) ও টেকনিশিয়ান মো. জাহিদুর ইসলাম (২৯), সেবা ডায়াগনস্টিক সেন্টার এর মালিক মো. রুহুল আমিন (৪৫) ও ম্যানেজার মো. জাকির হোসেন (২৮) এবং রেমিডি মেডিকেল সার্ভিসেস সেন্টার এর মালিক মো. খলিলুর রহমান (৩২) ও টেকনিশিয়ান অনন্ত কুন্ডকে (২৫) আটক করা হয়।

ডায়াগনস্টিক সেন্টারে তল্লাশিকালে মেয়াদ উত্তীর্ণ ঔষধসহ ব্যবহার অনুপযোগী চিকিৎসার বিভিন্ন সরঞ্জামাদি পাওয়া যায়। তা ছাড়া পরিবেশ অপরিচ্ছন্ন, যথোপযুক্ত কাগজপত্র ও দরকারি সার্টিফিকেট নেই। তারা সাধারণ মানুষকে বিভিন্ন প্রতারণার মাধ্যমে ডায়গনস্টিক সেন্টার ব্যবসা করছিল।

ভ্রাম্যমাণ আদালতের সামনে তারা নিজেদের দোষ স্বীকার করে। এসময় মোবাইল কোর্টের বিচারক আটককৃত মো. মাসুম বিল্লাকে ২০ হাজার টাকা, মো. জালাল হককে ২০ হাজার টাকা, মো. জাহিদুর ইসলামকে ১ মাস বিনাশ্রম কারাদন্ড, মো. রুহুল আমিনকে ২০ হাজার টাকা, মো. জাকির হোসেনকে ১ মাস বিনাশ্রম কারাদন্ড, মো. খলিলুর রহমানকে ৪০ হাজার টাকা ও ২ মাসের বিনাশ্রম কারদন্ড এবং অনন্ত কুন্ডকে ১ মাস বিনাশ্রম কারাদন্ড সহ সর্বমোট ১ লাখ টাকা জরিমানা আদায় করে।


বরিশাল/ জে. খান স্বপন/টিপু

     
 
রাইজিংবিডি স্পেশাল ভিডিও