ঢাকা, শুক্রবার, ৮ ফাল্গুন ১৪২৬, ২১ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

কুমিল্লায় মার্সেল এসির প্রমোশনাল ওয়ার্কশপ

কুমিল্লা প্রতিনিধি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২২ ৯:২৭:২৫ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২২ ৯:২৭:২৫ পিএম

এসির বাজারে শীর্ষস্থান দখলের লক্ষ্য নিয়ে কুমিল্লায় অনুষ্ঠিত হয়েছে দেশের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল এয়ার কন্ডিশনারের (এসি) ‘সেলস প্রমোশনাল ওয়ার্কশপ ২০২০’।

কুমিল্লা নগরীর ‘ফান টাউন’ পার্কে বুধবার সকালে ওয়ার্কশপ শুরু হয়ে চলে দুপুর পর্যন্ত। এতে উপস্থিত ছিলেন মার্সেলের ব্র্যান্ড অ্যাম্বাসেডর চিত্রনায়ক আমিন খান, মার্সেলের বিপণন বিভাগের প্রধান ড. মো. শাখাওয়াত হোসেন, ডেপুটি ডিরেক্টর নুরুল ইসলাম রুবেল, কুমিল্লা এরিয়া ম্যানেজার শওকত হোসেন, কুমিল্লা জোনের এসি মনিটর সাফায়েত হোসেন। ওয়ার্কশপে মার্সেলের সকল ডিস্ট্রিবিউটর ও ডিলার উপস্থিত ছিলেন।

চলতি বছর কীভাবে এসি বিক্রির নতুন টার্গেটে পৌঁছানো যায়; এসি বিক্রয় বৃদ্ধির কৌশলসমূহ এবং মার্সেল এসির বিষয়ে জনমনে কীভাবে অধিক সচেতনতা বাড়ানো যায়- এসব নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

চিত্রনায়ক আমিন খান বলেন, গুণগতমান ভালো হওয়ায় মার্সেল পণ্যের গ্রাহক দিন দিনি বাড়ছে। কোম্পানি পণ্য কেনায় নানান সুবিধা দিচ্ছে। এসি লাগানোর সময় পরিষ্কার-পরিচ্ছন্নতা, গ্রাহকদের সঙ্গে সুসম্পর্কের বিষয়ে গুরুত্বারোপ করেন তিনি।

মার্সেলের বিপণন বিভাগের প্রধান ড. মো. শাখাওয়াত হোসেন বলেন, সাশ্রয়ী দামে গ্রাহকের দোড়গোড়ায় মার্সেল পণ্য পৌঁছে দেয়া তাদের লক্ষ্য। এ লক্ষ্যে তারা কাজ করে যাচ্ছেন। এসি বিক্রি ও প্রদর্শনে দক্ষতা বাড়াতে সারা দেশে ডিলারদের নিয়ে ওয়ার্কশপ করছেন।

তিনি বলেন, চলতি বছর ৩০ হাজার এসি বিক্রয়ের লক্ষ্যমাত্রা নিয়ে তারা কাজ করছেন। তিনি বিভিন্ন অফার ও টেকনিক্যাল বিষয় নিয়ে কথা বলেন।

২০২০ সালে এসি বিক্রিতে যে টার্গেট রয়েছে, তা কীভাবে পূরণ করা যায়;  মার্সেলের চলমান ডিজিটাল ক্যাম্পেইনের নানা পদ্ধতিসহ বিভিন্ন বিষয় ওয়ার্কশপে আলোচনা করেন ডেপুটি ডিরেক্টর নুরুল ইসলাম রুবেল। মার্সেল এসি বাসায় ব্যবহারে দামে ২৫ শতাংশ এবং অফিস বা প্রতিষ্ঠানে ব্যবহারে ৩৫ শতাংশ ছাড় ও কিস্তি সুবিধার কথা উল্লেখ করেন তিনি।

মার্সেল কর্মকর্তারা জানান, মার্সেলের ইনভার্টার প্রযুক্তির কম্প্রেসর ৬০ শতাংশ পর্যন্ত বিদ্যুৎ সাশ্রয় করে। দ্রুত ঠাণ্ডা করার পাশাপাশি রুমের বাতাসকে ধুলা, ময়লা ও ব্যাকটেরিয়া থেকে মুক্ত করে এমন টার্বোমুড ও আয়োনাইজার প্রযুক্তি এসিতে ব্যবহার করা হয়। 

তারা জানান, নানান সুবিধার পাশাপাশি বিদ্যুৎ বিল এবং নিশ্চিত ক্যাশব্যাকের সুবিধা দিচ্ছে মার্সেল। এর পাশাপাশি যেকোনো ব্র্যান্ডের পুরনো এসির বদলে ২৫ শতাংশ ছাড়ে মার্সেলের নতুন এসি কেনার সুযোগ রয়েছে। ৩৬ মাসের সহজ কিস্তি সুবিধা, জিরো ইন্টারেস্টে ১২ মাসের ইএমআই (ইক্যুয়াল মান্থলি ইনস্টলমেন্ট), ৬ মাসের রিপ্লেসমেন্ট গ্যারান্টি এবং টুইন-ফোল্ড ইনভার্টার এসির কম্প্রেসরে ১০ বছরের গ্যারান্টি দিচ্ছে মার্সেল।


ইমরুল/বকুল