ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

করোনা ভাইরাস শনাক্তে ভোমরা স্থলবন্দরে সর্তকতা

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:০৯, ২৭ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
করোনা ভাইরাস শনাক্তে ভোমরা স্থলবন্দরে সর্তকতা

করোনা ভাইরাস শনাক্তে সাতক্ষীরা ভোমরা স্থলবন্দরে সর্তকতা জারি করা হয়েছে। এতে ভোমরা ইমিগ্রেশনে বসানো হয়েছে মেডিক‌্যাল টিম।

রোববার বিকালে জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল ভোমরা ইমিগ্রেশন পরিদর্শন শেষে এই সর্তকতা জারি করেন।

করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার মত কোন উপসর্গ দেখা দিলেই সিভিল সার্জনকে অবহিত করার জন্য তাদের নির্দেশনা দেওয়া হয়েছে।

সাতক্ষীরা সদর উপজেলা সহকারী স্বাস্থ্য পরিদর্শক মো. আব্দুস শহীদ জানান, উপ-সহকারী মেডিক‌্যাল অফিসার স্বপ্না রানী মণ্ডল ও ন্যাশনাল সার্ভিসের যুব উন্নয়নের হাসানুজ্জামানকে ভোমরা বন্দরের স্বাস্থ্য কেন্দ্রে বসানো হয়েছে। সেখানে তারা ভারত থেকে আগত যাত্রীর স্বাস্থ্য পরীক্ষা করে দেখবেন।

করোনা ভাইরাসের বিষয়ে সাতক্ষীরা সিভিল সার্জন হুসাইন সাফায়েত জানান, গত বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে করোনা ভাইরাস সংক্রান্ত সতর্কতামূলক এক পত্র পাওয়া গেছে। তারপরই মেডিক‌্যাল টিম গঠন করা হয়েছে। স্বাস্থ্যকর্মীরা কাজ করছেন।

তিনি আরো জানান, জ্বর জ্বর ভাব, চোখ লাল, ব্যাথা এসব উপসর্গ দেখা দেওয়া যাত্রীদের বিষয়ে নাম পরিচয় লিপিবদ্ধ করে সঙ্গে সঙ্গে অবহিত করতে বলা হয়েছে। সেসব রোগীদের সদর হাসপাতালের নির্দিষ্টস্থানে রেখে সেবা দেওয়া হবে। একই সঙ্গে উপসর্গে ও নমুনা সংগ্রহ করে গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআরকে পাঠানো হবে।

এদিকে, অগ্রিম সতর্কতা হিসেবে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে করোনা ভাইরাস সম্পর্কে সতর্কীকরণ এবং ঝুঁকি নির্ণয় কেন্দ্র স্থাপন করেছে সাতক্ষীরার জেলা প্রশাসন।

বিকালে জেলা প্রশাসক ভোমরা ইমিগ্রেশন পরিদর্শন শেষে এই ঝুঁকি নির্ণয় কেন্দ্র স্থাপন করেন।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন- সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়েত, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাশীষ চৌধুরী প্রমুখ। পরে জেলা প্রশাসকসহ অন্যান্যরা করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা সৃষ্টিতে লিফলেট বিতরণ করেন।


শাহীন/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়