ঢাকা, সোমবার, ১১ ফাল্গুন ১৪২৬, ২৪ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

বাগেরহাটে মোরগ লড়াই

বাগেরহাট সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২৭ ১০:৩৮:৫৪ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২৭ ১০:৩৮:৫৪ পিএম

মুজিববর্ষ উপলক্ষে বাগেরহাটের মোল্লাহাটে ঐতিহ্যবাহী মোরগ লড়াই খেলা হয়েছে।

সোমবার দিনব্যাপী উপজেলার গাংনী ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে গাংনী নিম্ন মাধ্যমিক বিদ্যালয় মাঠে এই প্রতিযোগিতা হয়।

এতে খুলনার তেরখাদা, নড়াইলের লোহাগড়া, কালিয়া ও বাগেরহাটের মোল্লাহাটসহ বিভিন্ন উপজেলার ৮০ গ্রুপে ১৬০টি মোরগ অংশগ্রহণ করে।

সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এই মোরগ যুদ্ধ চললেও সকল গ্রুপের যুদ্ধ শেষ করতে পারেনি কর্তৃপক্ষ। অবশেষে সন্ধ্যায় ১২টি মোরগকে বিজয়ী ঘোষণা করে এই প্রতিযোগিতার সমাপনী ঘোষণা করেন আয়োজকরা। ব্যতিক্রমধর্মী এ লড়াই দেখতে সারা দিন ৩ হাজারেরও বেশি মানুষ মাঠে ভিড় করেন।

গাংনী ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শেখ ভুলু মিয়ার সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন একই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শেখ জাকির হোসেন। এসময় বক্তব্য দেন, মুক্তিযোদ্ধা ওমর ফকির, সৈয়দ আলী, তায়েব আলী, আয়েব আলী, সাহেব আলী এসএম বশির প্রমুখ।

আয়োজকরা বলেন, দীর্ঘ রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে আমরা বাংলাদেশ স্বাধীন করেছি। এখনও সব সময় স্মৃতিপটে উঁকি দেয় যুদ্ধকালীন ভয়ঙ্কর সময়ের কথা। মুজিববর্ষে মুক্তিযুদ্ধকে স্মরণীয় করে রাখতে আমরা একটি শান্তিপূর্ণ যুদ্ধের ব্যবস্থা করেছি। তার অংশ হিসেবে আমরা মোরগ লড়াইয়ের আয়োজন করেছি।


টুটুল/মাহি

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : বাগেরহাট, খুলনা বিভাগ
ট্যাগ :