ঢাকা, বৃহস্পতিবার, ৭ ফাল্গুন ১৪২৬, ২০ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

আদালতে নয়ন-মিন্নির বিয়ের কাবিন দেখালেন কাজী

বরগুনা প্রতিনিধি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২৮ ৫:৩৯:৫০ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২৯ ১০:৫৭:৫১ এএম

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় আদালতে সাক্ষ্য দিয়েছেন আয়শা সিদ্দিকা মিন্নি ও নয়ন বন্ডের বিয়ের কাজী মো. আনিচুর রহমান।

মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতে তিনি তাদের বিয়ের কাবিননামা পেশ করেন।

আয়শা সিদ্দিকা মিন্নি নিহত রিফাত শরীফের স্ত্রী এবং হত্যা মামলার চার্জশিটভুক্ত ৭ নম্বর আসামি। অভিযোগ আছে, রিফাত শরীফের সঙ্গে বিয়ের আগে নয়ন বন্ডের সঙ্গে বিয়ে হয় মিন্নির। নয়ন বন্ড এই মামলার প্রধান আসামি ছিলেন। পরে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে তিনি নিহত হন। তাই তাকে চার্জশিটে আসামি করেনি পুলিশ।   

আনিচুর রহমান আদালতে বলেন, ২০১৮ সালের ১০ অক্টোবর মিন্নি ও নয়ন বন্ডের বিয়ে পড়ান তিনি। ওই দিন নয়ন বন্ডের কয়েকজন বন্ধু তাকে বাসায় ডেকে নিয়ে যায়। নয়ন বন্ডের বাসায় বসে পাঁচ লাখ টাকা দেনমোহরে বিয়ে হয়।

তিনি আরও বলেন, বিয়ে সম্পন্ন করার পর তিনি জানতে পারেন- মিন্নি বরগুনা পৌরসভার আবু সালেহ কমিশনারের ভাইয়ের মেয়ে। তখন তিনি সালেহ কমিশনারকে ফোন করে বিয়ের খবর জানান। আবু সালেহ তাকে বিয়ের কথা গোপন রাখতে বলেন। এরপর মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোরও তাকে ফোন করে বিয়ের কথা গোপন রাখতে অনুরোধ করেন।  

আনিচুর রহমান আদালতে আরও জানান, এরপর তিনি জানতে পারেন কুমারী পরিচয়ে রিফাত শরীফের সঙ্গে মিন্নির বিয়ে হয়েছে।

বাদী পক্ষের আইনজীবী মজিবুল হক কিসলু বলেন, আনিচুর রহমান আদালতে বিয়ের রেজিস্ট্রার বালাম উপস্থাপন করেন। এটি আদালত গ্রহণ করেন।

একই দিন আদালতে আরও সাক্ষ্য দেন কামাল হোসেন এবং মিনারা বেগম। এ নিয়ে মামলার প্রাপ্তবয়স্ক আসামিদের বিরুদ্ধে ২৯ জনের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন করেছেন বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান।

গত ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে রিফাত শরীফকে কুপিয়ে জখম করে কয়েকজন যুবক। পরে হাসপাতালে তার মৃত্যু হয়।


রুদ্র রুহান/বকুল