ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পাবনা সদর থানার পরিদর্শক প্রত্যাহার

জেলা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৫, ২৯ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাবনা সদর থানার পরিদর্শক প্রত্যাহার

পুলিশের সামনে যুবককে মারধরের ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে পাবনা সদর থানার পরিদর্শক (তদন্ত) খাইরুল ইসলামকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করেছে জেলা পুলিশ।

বুধবার পাবনার অতিরিক্ত পুলিশ সুপার শামীমা আখতার এ তথ্য নিশ্চিত করেছেন।

শামীমা আখতার জানান, সন্ত্রাসীদের হামলা থেকে এক যুবককে বাঁচাতে ব্যর্থ হওয়ায় দায়িত্বে অবহেলা ও অদক্ষতার অভিযোগে খাইরুলকে প্রত্যাহার করা হয়েছে। এ বিষয়ে জেলা পুলিশের গঠিত তদন্ত কমিটি পুলিশ সদর দপ্তরে তাদের প্রতিবেদন জমা দিয়েছে। বিভাগীয় তদন্ত শেষে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

তিনি জানান, ঘটনার সিসিটিভি ফুটেজ পরীক্ষা ও প্রত্যক্ষদর্শী এবং ভুক্তভোগীদের সাথে কথা বলে ২৮ জানুয়ারি তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে কমিটি।

প্রসঙ্গত: গত ১৪ জানুয়ারী একটি ধর্ষণ মামলার তদন্তে সহযোগিতার জন্য আব্দুল আলীম নামের এক যুবককে শহরের গাছপাড়া এলাকায় ডেকে নেন সদর থানার পরিদর্শক (তদন্ত) খাইরুল ইসলাম। কথা বলা শেষে মামলার আসামিপক্ষের অনুসারী সন্ত্রাসীরা যুবক আলীমের ওপর আক্রমণ করে পিটিয়ে আহত করে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে উদ্যোগ না নিয়ে খাইরুল ইসলাম ঘটনা স্থল থেকে চলে যান বলে অভিযোগ ওঠে। এ ঘটনার সিসিটিভি ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করে জেলা পুলিশ।

অপরদিকে, ঘটনার পর আহত যুবক আলীমের স্ত্রী বাদি হয়ে সদর থানায় মামলা করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে চারজনকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠিয়েছে।

 

পাবনা/শাহীন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়