ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পুনর্বাসন কার্যক্রম শুরু

জেলা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩১, ২৯ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পুনর্বাসন কার্যক্রম শুরু

গোপালগঞ্জের কাশিয়ানীতে বাংলাদেশ রেলওয়ের বাস্তবায়নাধীন পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের (পিবিআরএলপি) দ্বিতীয় পর্যায়ে ভাঙ্গা হতে যশোর অংশের পুনর্বাসন কার্যক্রম উদ্বোধন হয়েছে।

বাংলাদেশ রেলওয়ে ও বাংলাদেশ সেনাবাহিনীর কনস্ট্রাকশন সুপারভিশন কনসালট্যান্ট (সিএসসি) এর সহযোগিতায় প্রকল্প বাস্তবায়নকারী বেসরকারি সংস্থা ‘ডরপ’ এ অনুষ্ঠানের আয়োজন করে।

বুধবার কাশিয়ানী উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব প্রকৌশলী গোলাম ফখরুদ্দিন আহমেদ চৌধুরী।

প্রকল্প ব্যবস্থাপক-৩ বিগ্রেডিয়ার জেনারেল মাহবুবুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে সিএসসির ভারপ্রাপ্ত প্রধান সমন্বয়ক বিগ্রেডিয়ার জেনারেল জাকির আহমেদ, এনডিসি, পিএসসি, ডরপ এর চেয়ারম্যান আজহার আলী তালুকদার, প্রকল্পের টিম লিডার ও রেলওয়ের চিফ রিসেটেলমেন্ট অফিসার মোহাম্মদ মাহবুবুর রহমান, আফতাব উল আলম বক্তব্য রাখেন।

বাংলাদেশ রেলওয়ে পদ্মা সেতু ব্যবহার করে ঢাকা থেকে যশোর পর্যন্ত রেল সংযোগ স্থাপন করবে। প্রকল্পের দ্বিতীয় পর্যায়ে (ফেইজ-২) ৮২ কিলোমিটার রেলপথে ৫১১৮ পরিবার রয়েছে। প্রকল্পটিতে ৪৪১.৩৪ হেক্টর জমি অধিগ্রহণ করা হবে। ২০২১ সালের মধ্যে প্রকল্পটি বাস্তবায়নের লক্ষ্যে কাজ শুরু হয়েছে।

 

গোপালগঞ্জ/বাদল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়