ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মুজিববর্ষে প্রশিক্ষণ পাবেন ১ কোটি নারী

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৩, ৮ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মুজিববর্ষে প্রশিক্ষণ পাবেন ১ কোটি নারী

মুজিববর্ষে দেশের ১ কোটি নারীকে প্রশিক্ষণ দেয়া হবে বলে জানিয়েছেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।

শনিবার দুপুরে রাজশাহীর পবা উপজেলা পরিষদ মিলনায়তনে জেলা ও মহানগর মহিলা আওয়ামী লীগের কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ তথ‌্য জানান। 

প্রতিমন্ত্রী বলেন, মুজিববর্ষে প্রশিক্ষণ পেলে এই ১ কোটি নারী আর বেকার থাকবেন না। তারা বিভিন্ন কাজের সঙ্গে নিজেদের সম্পৃক্ত করে স্বাবলম্বী হবেন। এতে দেশের মাথাপিছু আয় বাড়বে। দারিদ্র্য কমবে। নারীরাও দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন।

আওয়ামী লীগের সাবেক মহিলাবিষয়ক সম্পাদক ইন্দিরা বলেন, বর্তমান সরকার নারীবান্ধব সরকার। নারীদের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। শেখ হাসিনার সরকারই জাতীয় সংসদে নারীদের আসন বাড়িয়ে ৫০টি করেছেন। বিএনপি সরকার নারীদেরকে অন্ধকারে ছুঁড়ে দিয়েছিল।

কর্মীসভায় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য বেগম আখতার জাহান, রাজশাহী-৩ আসনের এমপি আয়েন উদ্দিন, সংরক্ষিত নারী আসনের এমপি আদিবা আনজুম মিতা, জেলা আওয়ামী লীগের সভাপতি মেরাজ উদ্দিন মোল্লা, সাধারণ সম্পাদক কাজী আবদুল ওয়াদুদ দারা উপস্থিত ছিলেন।

 

রাজশাহী/তানজিমুল/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়