ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

খুলনা মহানগরীতে মামলা বেড়েছে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২২, ৯ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনা মহানগরীতে মামলা বেড়েছে

ডিসেম্বর মাসের তুলনায় জানুয়ারি মাসে খুলনা মহানগরীতে মামলার সংখ্যা বেড়েছে।

রোববার দুপুরে সার্কিট হাউস সম্মেলনকক্ষে অনুষ্ঠিত খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির ফেব্রুয়ারি মাসের সভায় এ তথ্য জানানো হয়।

সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মোঃ ইকবাল হোসেন।

সভায় জানানো হয়, খুলনা জেলায় চলতি বছরের জানুয়ারি মাসে ডাকাতি ১টি, চুরি ৮টি, খুন ১টি, অস্ত্র আইন ১টি, ধর্ষণ ১টি, নারী ও শিশু নির্যাতন ১৫টি, মাদকদ্রব্য ৭৪টি এবং অন্যান্য আইনে ৫৫টিসহ মোট ১৫৬টি মামলা দায়ের হয়েছে। ডিসেম্বর মাসে এ সংখ্যা ছিল ১৯১টি। ডিসেম্বরের তুলনায় জেলায় জানুয়ারি মাসে ৩৫টি মামলা হ্রাস পেয়েছে।

কিন্তু খুলনা মহানগরীতে জানুয়ারি মাসে চুরি ৭টি, খুন ১টি, অস্ত্র আইন ১টি, ধর্ষণ ৩টি, নারী ও শিশু নির্যাতন ৫টি, মাদকদ্রব্য ১২৯টি এবং অন্যান্য আইনে ৩৩টিসহ মোট ১৭৯টি মামলা দায়ের হয়েছে। খুলনা মহানগরীতে ডিসেম্বর মাসে এ সংখ্যা ছিল ১৪৬টি। দেখা যায়, খুলনা মহানগরীতে ডিসেম্বরের তুলনায় ৩৩টি মামলা বেড়েছে।

সভায় করোনাভাইরাস প্রতিরোধে গৃহীত ব্যবস্থা, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, মাদক প্রতিরোধ, খাদ্যে ভেজালরোধ, নিষিদ্ধ পলিথিনের ব্যবহার বন্ধসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

সভায় বাড়ির মালিকদের ভবনের চারপাশ পর্যবেক্ষণে সিসি ক্যামেরা স্থাপনের অনুরোধ জানিয়ে কেএমপি’র উপপুলিশ কমিশনার মোঃ এহসান শাহ বলেন, ‘সিসি ক্যামেরা স্থাপন করলে নিরাপত্তাবৃদ্ধির পাশাপাশি ছোট আপরাধ হ্রাস পাবে।’ 

সভায় সিভিল সার্জন ডাঃ সুজাত আহমেদ জানান, খুলনায় এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত কোন রোগী শনাক্ত হয়নি। তা সত্ত্বেও জেলার সকল সরকারি হাসপাতালে মেডিকেল টিম গঠন ও আইসোলেশন ওয়ার্ড স্থাপন করা হয়েছে। দেশে প্রবেশের সকল আন্তর্জাতিক বন্দরে মেডিকেল টিম কাজ করছে। কাঁচা ফল, সবজি, খেজুরের রস খাওয়ার ব্যাপারে এবং ব্যক্তিগত জীবনে পরিচ্ছন্নতা নিশ্চিত করতে তিনি সকলকে পরামর্শ প্রদান করেন।

সভাপতির বক্তৃতায় অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মোঃ ইকবাল হোসেন বলেন, ‘খুলনা জেলায় চলমান উন্নয়ন প্রকল্পে কর্মরত চীনা নাগরিক হতে করোনাভাইরাস দেশে প্রবেশ ও বিস্তার রোধে সরকার সচেতন রয়েছে। মাদক সংশ্লিষ্ট মামলার তদন্ত ও বিচার ত্বরান্বিত করতে প্রশাসন সচেষ্ট আছে।’



নূরুজ্জামান/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়