ঢাকা, শুক্রবার, ১৯ চৈত্র ১৪২৬, ০৩ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

‘খালেদার মুক্তি ও গণতন্ত্র এক হয়ে দাঁড়িয়েছে’

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-০৯ ১০:২২:৫৮ পিএম     ||     আপডেট: ২০২০-০২-০৯ ১০:২২:৫৮ পিএম

খালেদা জিয়ার মুক্তি এবং গণতন্ত্র এক হয়ে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন  বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

তিনি বলেন, দেশে এখন যে একদলীয় শাসন চলছে, তার পরিবর্তে সবাই জনগণের সরকার দেখতে চায়। সেই সরকার আনতে হলে বেগম জিয়াকে মুক্ত করতে হবে। আর সেজন্য দরকার রাজপথের আন্দোলন।

রোববার সন্ধ্যায় যশোরে বিএনপি নেতা তরিকুল ইসলামের কবর জিয়ারত শেষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

মওদুদ বলেন, খালেদা জিয়ার মুক্তির জন্য আপ্রাণ চেষ্টা করা হয়েছে। কিন্তু রাজনৈতিক প্রভাবের কারণে মুক্তি মিলছে না। দেশে যদি নিরপেক্ষ বিচার বিভাগ খাকতো, তাহলে বেগম জিয়ার জামিন অনেক আগে হয়ে যেতো।

২০১৭ সালে নড়াইল জেলা ছাত্রলীগের সাবেক সভাপতির দায়ের করা একটি মামলায় হাজিরা দিতে সকালে তিনি সেখানে যান। আদালতের আনুষ্ঠানিকতা শেষে তিনি যশোরে আসেন।

এ মামলা প্রসঙ্গে মওদুদ বলেন, ‘‘ঢাকা প্রেসক্লাবে একটি অনুষ্ঠানে মাহমুদুর রহমানের বক্তব্য শেষে করতালি দেয়ায় আমার বিরুদ্ধে মামলা করা হয়েছে। করতালি দিলে যে ফৌজদারি অপরাধ হতে পারে, এটা আমাদের কোনো আইনে নেই। এটা একটা হাস্যকর ব্যাপার। তারপরও আইনের প্রতি শ্রদ্ধা জানিয়ে আমি ঢাকা থেকে নড়াইল আদালতে হাজিরা দিতে গিয়েছিলাম।’’

যশোরে তরিকুল ইসলামের কবর জিয়ারতকালে তার সঙ্গে উপস্থিত ছিলেন বিএনপির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, যশোর জেলা বিএনপির সদস্য সচিব সৈয়দ সাবেরুল হক সাবু, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন প্রমুখ।


রিটন/বকুল

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : যশোর, খুলনা বিভাগ