ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নরসিংদীতে বড়শি দিয়ে মাছ শিকারের প্রতিযোগিতা

নরসিংদী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪২, ১১ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নরসিংদীতে বড়শি দিয়ে মাছ শিকারের প্রতিযোগিতা

নরসিংদীর পলাশ উপজেলায় চলছে সপ্তাহব্যাপী বড়শি দিয়ে মাছ শিকারের প্রতিযোগিতা।

সোমবার শুরু হওয়া এ প্রতিযোগিতা চলবে রোববার পর্যন্ত। সৌখিন মাছ শিকারিদের নিয়ে এ প্রতিযোগিতার আয়োজন করেছেন তারগাঁও গ্রামের রিপন মিয়া।

রিপন মিয়া তার এক বিঘা আয়তনের পুকুরে এক বছর ধরে মাছ চাষ করছেন। তার পুকুরে আছে রুই, কাতল, তেলাপিয়াসহ বিভিন্ন প্রজাতির মাছ আছে। এলাকার সৌখিন মাছ শিকারিদের শখ পূরণে তিনি বড়শি দিয়ে মাছ শিকার প্রতিযোগিতার আয়োজন করেছেন। প্রতিযোগিতার রেজিস্ট্রেশন ফি জনপ্রতি ১ হাজার টাকা। রেজিস্ট্রেশন করে যে কেউ রিপন মিয়ার পুকুর থেকে বড়শি দিয়ে যত ইচ্ছা মাছ শিকার করতে পারবেন।

মঙ্গলবার রিপন মিয়ার পুকুরপাড়ে গিয়ে দেখা যায়, পলাশ উপজেলাসহ আশপাশের এলাকার শতাধিক মাছ শিকারি পুকুরে বড়শি ফেলেছেন। পুকুরপাড়ের চারদিকে ছড়িয়ে-ছিটিয়ে বসে বিভিন্ন ধরনের মাছের খাবার ব্যবহার করে নিজেদের কৌশলমতো বড়শি দিয়ে মাছ ধরছেন। এভাবে মাছ ধরতে পেরে খুশি প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা। প্রতিযোগিতা উপভোগ করতে পুকুরপাড়ে জড়ো হয়েছেন বিভিন্ন বয়সী অনেক মানুষ।

রিপন মিয়া জানান, মাছ শিকারের আনন্দ পেতে খাল-বিল, নদ-নদী, মুক্ত জলাশয়, এমনকি সাগরেও চলে যান অনেকে। এসব সৌখিন মাছ শিকারিদের আনন্দ দিতেই এ আয়োজন।


নরসিংদী/গাজী হানিফ মাহমুদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়