ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ছেলে করোনাভাইরাসে আক্রান্ত গুজবে মায়ের মৃত্যু

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৬, ১২ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ছেলে করোনাভাইরাসে আক্রান্ত গুজবে মায়ের মৃত্যু

সাতক্ষীরায় ছেলে করোনাভাইরাসে আক্রান্ত শুনে দুশ্চিন্তায় মায়ের মৃত্যুর খবর পাওয়া গেছে।

রতন রপ্তান। সম্প্রতি তিনি ভারতে বেড়াতে গিয়েছিলেন। সোমবার দুপুরে তিনি জেলার শ্যামনগর উপজেলার পাতাখালী গ্রামে নিজ বাড়িতে ফিরছিলেন। কিন্তু ভোমরা স্থলবন্দরের ইমিগ্রেশনে স্বাস্থ্য পরীক্ষায় তার জ্বর, সর্দি, কাশি ধরা পড়ে। দ্রুত তাকে জেলাসদর হাসপাতালে নেয়া হয়। 

এরই মধ্যে এলাকায় গুজব ছড়িয়ে পড়ে রতন করোনাভাইরাসে আক্রান্ত। পুলিশ তাকে গুলি করে মেরে ফেলবে। এ কথা শুনে চিন্তিত হয়ে পড়েন রতনের মা রেণুকা রপ্তান (৫৬)। রাত ১১টা ৪৫ মিনিটে তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। তার স্বামীর নাম বিমান রপ্তান।

স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান জানান, পুরো বিষয়টি ভুল বোঝাবুঝির কারণে ঘটেছে। রতনকে সাতক্ষীরা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয় রক্ত পরীক্ষা করার জন্য।  এরপর সে বাড়ি ফিরে আসে। ওদিকে হাসপাতালে তাকে না পেয়ে জেলার স্বাস্থ্য বিভাগের লোকজন খুঁজতে শুরু করে। তারা আমাকেও রতনের অবস্থান জানতে ফোন দিয়েছিল। এই ঘটনার আগেই এলাকায় এক শ্রেণির মানুষ গুজব ছড়ায় রতনের করোনাভাইরাস ধরা পড়েছে। পুলিশ তাকে গুলি করে মেরে ফেলবে। শুনে আতঙ্কিত হয়ে পড়েন রতনের মা। এই মানসিক চাপ সইতে না পেরে রাতেই তার মৃত্যু হয়। 

শ্যামনগর স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অজয় সাহা বলেন, ‘রতন কাউকে কিছু না জানিয়ে হাসপাতাল থেকে পালিয়ে যান। পরে জেলা স্বাস্থ্য বিভাগ এবং পুলিশ তাকে খুঁজতে শুরু করে। যদিও পরীক্ষায় তার শরীরে করোনাভাইরাসের আলামত পাওয়া যায়নি। কিন্তু এরই মধ্যে এলাকায় গুজব রটে যায়। এটা অত্যন্ত দুঃখজনক।

সাতক্ষীরার সিভিল সার্জন হুসাইন সাফায়াত বলেন, ‘দেশে এখনো করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া যায়নি। করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। তবে এ বিষয়ে সচেতন হওয়া প্রয়োজন। করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের অনেকেই সুস্থ হয়ে যায়।’

 

শাহীন/বকুল/তারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়