ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

গোপালগঞ্জ বিশ্ববিদ্যালয়ে অবস্থান কর্মসূচি অব‌্যাহত

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৪৮, ১৩ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গোপালগঞ্জ বিশ্ববিদ্যালয়ে অবস্থান কর্মসূচি অব‌্যাহত

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজি‌সি) থেকে ইতিহাস বিভাগের অনুমোদন না দেয়ার প্রতিবাদে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কর্মসূচি অব‌্যাহত রয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে ৮ম দিনের মতো অবস্থান কর্মসূচি চালিয়ে যাচ্ছেন ইতিহাস বিভাগসহ অন্যান্য বিভাগের শিক্ষার্থীরা।

এ সময় শ্লোগানে ও মিছিলে পুরো বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস মুখরিত হয়। ইতিহাস বিভাগের অনুমোদনসহ বিভিন্ন দাবিতে ক্যাম্পাসে খণ্ড খণ্ড মিছিল বের করে শিক্ষার্থীরা।

দাবি না মানা পর্যন্ত সকল ক্লাস ও পরীক্ষা বর্জন করে প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম বন্ধ করে দিয়েছে আন্দোলনকারীরা। এদিকে, রাতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের জয় বাংলা চত্ত্বর থেকে এক মোমবাতি মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিলটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সমানে গিয়ে শেষ হয়।

প্রসঙ্গত, গত ৬ ফেব্রুয়ারি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে (ইউজিসি) অনুষ্ঠিত এক সভায় বিশ্ববিদ্যালয়টিতে ইতিহাস বিভাগের অনুমোদন না দিয়ে আগামী শিক্ষাবর্ষ থেকে নতুন শিক্ষার্থী ভর্তি না করার নির্দেশ প্রদান করা হয়। এরপর ওই দিন রাত থেকেই আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। বর্তমানে ইতিহাস বিভাগটিতে ৪১৩ শিক্ষার্থী অধ্যয়নরত রয়েছে।



বাদল/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়