ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

গৃহহীন হয়ে পড়লেন সেই জোসনা

মামুন চৌধুরী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১৫, ১৫ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গৃহহীন হয়ে পড়লেন সেই জোসনা

গৃহহীন হয়ে পড়লেন আয়েশা আক্তার জোসনা।

স্বামীর মৃত্যুর পর শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশনের পূর্ব কলোনির পরিত্যক্ত ঘরে দুই সন্তানকে নিয়ে আশ্রয় নেন তিনি। ১৩ ফেব্রুয়ারি সেখানে উচ্ছেদ অভিযান চালানো হয়। গুঁড়িয়ে দেওয়া হয় জোসনার ঘর। 

এতে জোসনা ও তার দুই সন্তান রুবেল (৮), কাজল মিয়ার (১৫) স্থান হয় খোলা আকাশের নিচে। বাসস্থান হারিয়ে ছোট ছোট সন্তানদের নিয়ে অসহায় হয়ে পড়েছেন আয়েশা আক্তার জোসনা। তাদের পাশে দাঁড়ানোর মতো কেউ নেই। এখন কোথায় যাবেন, কী করবেন বুঝতে পারছেন না তিনি।

নয় বছর আগে মারা যান জোসনার স্বামী মুক্তিযোদ্ধা বুধন মিয়া। এরপর তার দ্বিতীয় স্ত্রী আয়েশা আক্তার জোসনা দুই সন্তান নিয়ে অসহায় হয়ে পড়েন। হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশনের পূর্ব কলোনির পরিত্যক্ত এক ঘরে আশ্রয় নিয়েছিলেন তিনি। বুধন মিয়ার প্রথম স্ত্রীর সন্তানরা জংশনের কাছে ভাগুনীপাড়া গ্রামের বাড়িতে বসবাস করেন। কিন্তু সেখানে জায়গা হয়নি জোসনার।

বুধন মিয়ার মৃত্যুর পর পরিত্যক্ত প্লাস্টিক কুড়িয়ে সংসার চালচ্ছিলেন জোসনা। তিনি বলেন, ‘প্রথম সংসারের সন্তানদের বাঁধায় স্বামীর মুক্তিযোদ্ধা ভাতা তিনি পান না। কেউ তাদের খোঁজও রাখেন না।’

জোসনার বড় ছেলে কাজল মিয়া জানায়, মায়ের শরীর ভালো না থাকায় সে নিজেও কাজে যেতে পারছে না। টাকার অভাব পড়তে পারেনি। ছোট ভাইকেও পড়াতে পারেনি। এখন মাথার ওপরের ছাদটুকু গেল। কোথায় যাবে বুঝে উঠতে পারছে না তারা।  

উল্লেখ, ১ ফেব্রুয়ারি ‘জোসনা এখন কোথায় যাবেন?’ শিরোনামে রাইজিংবিডিতে সংবাদ প্রকাশ হয়।

পড়ুন :


হবিগঞ্জ/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়