ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কলেজছাত্র হত্যায় ৪ জনের যাবজ্জীবন

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৫, ১৬ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কলেজছাত্র হত্যায় ৪ জনের যাবজ্জীবন

কুষ্টিয়ায় কলেজছাত্র হত্যা মামলায় চারজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া, প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- সদর উপজেলার চৌড়হাস আদর্শপাড়া গ্রামের আব্দুর রশিদের ছেলে রাকিবুল ইসলাম রাকিব (২৫), এরশাদ নগর আশ্রায়ন প্রকল্পের বাসিন্দা মাহাতাব উদ্দিনের ছেলে সুজন (২২), পূর্ব মজমপুর গ্রামের নান্নু ড্রাইভারের ছেলে শাহরিয়ার নাইম রাব্বি (২৪) এবং চৌড়হাস ফুলতালা গ্রামের কোহিনুরের ছেলে পিয়াস (২৫)।

আদালত সূত্রে জানা যায়, কুষ্টিয়া সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্র পলাশ। ২০১৬ সালের ১৮ সেপ্টেম্বর আসামিরা ধারালো অস্ত্র দিয়ে পলাশকে কুপিয়ে আহত করেন। তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করে স্থানীয়রা। চিকিৎসাধীন অবস্থায় পরদিন তার মৃত্যু হয়।

এঘটনায় পলাশের মা সেলিনা বেগম ছয়জনের নাম উল্লেখ করে  কুষ্টিয়া মডেল থানায় মামলা করেন। তদন্ত শেষে ২০১৭ সালের ৬ জুন আদালতে চার্জশিট দেয় পুলিশ।

কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুল হালিম বলেন, চার আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড  ও প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছর সাজার আদেশ দিয়েছেন আদালত। অভিযোগ প্রমাণিত না হওয়ায় রনি ও ফয়সাল নামে দুজনকে খালাস দিয়েছেন আদালত।

 

কাঞ্চন/কুষ্টিয়া/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়