ঢাকা, রবিবার, ১৫ চৈত্র ১৪২৬, ২৯ মার্চ ২০২০
Risingbd
সর্বশেষ:

করোনাভাইরাস সন্দেহে চীনা নারী হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-১৬ ১০:০১:২৮ পিএম     ||     আপডেট: ২০২০-০২-১৭ ১১:৩৫:৪১ এএম

নীলফামারীর সৈয়দপুর উপজেলার উত্তরা ইপিজেডে কর্মরত এক চীনা নারী করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে রোববার রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে ভর্তি হয়েছেন।

হাসপাতালের করোনাভাইরাস ইউনিটের মেডিকেল বোর্ডের মুখপাত্র ডা. নারায়ণ চন্দ্র বিষয়টি নিশ্চিত করেছেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, চীনা নারী জিং হুয়া চীন থেকে গত ৪ ফেব্রুয়ারি বাংলাদেশে আসেন। তিনি বিমানবন্দর থেকে সরাসরি নিজের কর্মস্থল উত্তরা ইপিজেডে যোগ দেন। গত দুই দিন ধরে তিনি সর্দি-জ্বর ও বুকে ব্যথা অনুভব করায় স্থানীয়ভাবে চিকিৎসা নেন। অবস্থা খারাপ হলে দুপুরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

ডা. নারায়ণ চন্দ্র জানান, এখানে তার চিকিৎসা চলছে। বিষয়টি সম্পর্কে জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানকে (আইইডিসিআর) জানানো হয়েছে। সেখান থেকে এসে বিশেষজ্ঞ দল নমুনা সংগ্রহ করবেন।

এর আগে সর্দি-জ্বরে অসুস্থ চীন ফেরত শিক্ষার্থী তাজবিদ হোসেন ও তৌফিক ইসলামকে রমেক হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়েছে। এই হাসপাতালে করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে ভর্তি আলামিনকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়। আলামিনও সম্প্রতি চীন থেকে দেশে আসেন।

দেশে এখনো করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়নি। বিশেষজ্ঞরা করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন। এই ভাইরাসে আক্রান্ত রোগীর মৃত্যুর হার মাত্র দুই শতাংশ। 


রংপুর/নজরুল মৃধা/বকুল

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : রংপুর, রংপুর বিভাগ
ট্যাগ :