ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

এসএসসি পরীক্ষার্থীকে রক্তাক্ত করলেন শিক্ষক

মাদারীপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৩, ১৭ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এসএসসি পরীক্ষার্থীকে রক্তাক্ত করলেন শিক্ষক

এসএসসি পরীক্ষার্থীকে মাথায় হার্ডবোর্ড নিক্ষেপ করে  জখম করেছেন কেন্দ্রে দায়িত্বরত এক শিক্ষক। এতে ওই শিক্ষার্থীর মাথা কেটে রক্ত বের হতে থাকে।

সোমবার সকাল পৌনে ১০টার দিকে মাদারীপুরে আছমত আলী খান পাবলিক স্কুল অ‌্যান্ড কলেজ কেন্দ্রে এঘটনা ঘটে।

আহত শিক্ষার্থী মাদারীপুর পৌর শহরের ইউনাইটেড ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। সে সদর উপজেলার রাস্তি ইউনিয়নের পূর্ব রাস্তির জব্বার মৃধার ছেলে।

অভিযুক্ত শিক্ষক আছমত আলী খান পাবলিক স্কুল অ‌্যান্ড কলেজের খণ্ডকালীন ইংরেজী শিক্ষক।

পরে কেন্দ্রসচিব ও উপজেলা প্রশাসন, অভিযুক্ত শিক্ষককে সকল দায়িত্ব থেকে অব্যাহতি দেন। এই ঘটনার পর ওই কেন্দ্রে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী একাধিক শিক্ষার্থী ও কেন্দ্রে দায়িত্বরত কর্মকর্তরা জানান, সকাল পৌণে ১০টার দিকে আছমত আলী খান পাবলিক স্কুল অ‌্যান্ড কলেজ কেন্দ্রে এসএসসি পরীক্ষায় ব্যবসায় শিক্ষা বিভাগের ফিন্যান্স এন্ড ব্যাকিং বিষয় শিক্ষার্থী রাকিবুল মৃধাসহ অন্যরাও পরীক্ষায় অংশ নিতে কক্ষে প্রবেশ করে।

এসময় রাকিবুল মৃধা উত্তরপত্র সম্পূর্ণ করেনি অভিযোগে ওই কক্ষের শিক্ষক পরিদর্শক আবুল হোসেন তার ওপর ক্ষেপে যান। এক পর্যায়ে শিক্ষার্থীর ব‌্যবহার করা হার্ডবোর্ড তাকে ছুড়ে মারে। এতে হার্ডবোডের লোহার পাতে শিক্ষার্থীর মাথা কেটে রক্ত ঝড়তে থাকে। পরে অন্য শিক্ষকরা দ্রুত এগিয়ে এসে প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করান। এতে প্রায় আধ ঘণ্টা পরে ওই শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়।

এব্যাপারে অভিযুক্ত শিক্ষক আবুল হোসেন জানান, ‘আমি ইচ্ছে করে ওই শিক্ষার্থীকে হার্ডবোড নিক্ষেপ করেনি। ওই ছাত্রকে বার বার বলার পরেও উত্তরপত্রের ওয়েমার ঠিক করছিল না। পরে রাগ হয়ে তার হার্ডবোর্ড ছুড়ে মারলে মাথায় কিছুটা কেটে যায়। এরজন্যে আমি আত্মরিকভাবে দুঃখ প্রকাশ করছি।’

কেন্দ্রসচিব মো. হুমায়ন কবির বলেন, ‘আমি তাৎক্ষণিকভাবে ওই শিক্ষককে সকল প্রকার দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছি। তাকে স্কুল থেকেও অব্যাহতি দেয়ার সুপারিশ করা হবে।’


বেলাল/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়