ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কোয়ারেন্টাইন থেকে ছাড়া পাওয়া রায়হান হাসপাতালে

হবিগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৯, ১৭ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কোয়ারেন্টাইন থেকে ছাড়া পাওয়া রায়হান হাসপাতালে

চীন থেকে দেশে এসে বিমানবন্দরের হজক্যাম্পে ১৫ দিন কোয়ারেন্টাইনে থাকার পর ছাড়া পাওয়া রায়হান আহমেদকে (২৮) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রোববার সন্ধ্যায় তাকে হবিগঞ্জের জেলা সদর আধুনিক হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে নেন চিকিৎসকরা। এর আগে দুপুরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে হাসপাতালে এক শিক্ষার্থী ভর্তি হয়েছে- এমন খবরে সেখানে আতঙ্ক ছড়িয়েছে। অনেকে দ্রুত হাসপাতাল ত্যাগ করেন।

রায়হান আহমেদ জেলা শহরের শায়েস্তানগর এলাকায় বাসিন্দা। তিনি চীনের একটি মেডিকেল কলেজের শিক্ষার্থী। সম্প্রতি চীন থেকে অন্যদের সঙ্গে দেশে ফেরার পর ঢাকায় আশকোনা হজক্যাম্পে ১৫ দিন কোয়ারেন্টাইনে ছিলেন তিনি। এরপর ছাড়পত্র পেয়ে বাড়িতে আসেন।

হবিগঞ্জের সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান বলেন, ওই যুবক হাসপাতালে চিকিৎসা নিতে এলে তাকে প্রাথমিকভাবে সন্দেহভাজন হিসেবে ভর্তি নেয়া হয়েছে। তার রক্তের নমুনা নিয়ে রাখা হয়েছে। ওই রক্তের নমুনা পরীক্ষার জন্য দ্রুত ঢাকায় পাঠানো হবে।

তিনি বলেন, ওই শিক্ষার্থীর মধ্যে করোনাভাইরাস আক্রান্ত হওয়ার তেমন লক্ষণ পাওয়া যায়নি। তারপরও তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

দেশে এখনো করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়নি। করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। এই ভাইরাসে আক্রান্তদের মধ্যে মাত্র ২ শতাংশ মারা যায়। 


মামুন চৌধুরী/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ