ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ভুয়া বিদ্যুৎ বিল-মিটারসহ আটক এক

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৪৪, ১৯ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভুয়া বিদ্যুৎ বিল-মিটারসহ আটক এক

নোয়াখালী জেলা শহর মাইজদী জেলখানা রোড এলাকায় অভিযান চালিয়ে নাছির উদ্দিন (৩০) নামে বিদ্যুৎ অফিসের এক মিটার রিডারকে আটক করেছে  জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ ।

মঙ্গলবার বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নোয়াখালী কার্যালয়ের পাশের এক ভবন থেকে তাকে আটক করা হয়েছে।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নোয়াখালীতে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ পাওয়া একাধিক সদস্য (মিটার রিডার) দীর্ঘদিন ধরে জেলা শহরের বিভিন্ন বাসায় বিদ্যুৎ অফিস থেকে প্রদত্ত মূল মিটার খুলে নিয়ে তাদের কাছে থাকা নকল মিটার লাগিয়ে দিতো।

চক্রটি অফিসের কাগজপত্রে বিপিডিবি উপ-সহকারি প্রকৌশলী, সহকারী প্রকৌশলী ও নির্বাহী প্রকৌশলীর স্বাক্ষর জাল করতো। এছাড়াও তারা বিদ্যুৎ বিলের মূল কপিগুলো অফিস থেকে কৌশলে সরিয়ে নিয়ে কর্মকর্তাদের স্বাক্ষর জাল করে ভুয়া বিল তৈরি করে গ্রাহকের কাছ থেকে নগদ টাকা নিয়ে আসছিল।

মঙ্গলবারে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে জেলা গোয়েন্দা পুলিশ বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নোয়াখালী কার্যালয়ের পাশের এক ভবনের নিচতলার এক কক্ষে অভিযান চালায়। এসময় বিপুল পরিমাণ ভুয়া বিদ্যুৎ বিল, মিটার, বিভিন্ন কর্মকর্তার সিল, এক কম্পিউটার, এক প্রিন্টারসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে বিদ্যুৎ অফিস থেকে চাকরিচ্যুত মিটার রিডার নাছির উদ্দিনকে আটক করে।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড জেলা নির্বাহী প্রকৌশলী নুরুল আমিন জানান, গত ৪ ফেব্রুয়ারি তিনি এক গ্রাহকের মিটার পরিবর্তনের জন্য কাগজপত্র চেক করতে গিয়ে তিনিসহ বাকি কর্মকর্তাদের জাল স্বাক্ষর দেখতে পান।

ওইদিন এ ঘটনায় মিটার রিডার হানিফকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়। এই ঘটনায় ৫ ফেব্রুয়ারি হানিফের বিরুদ্ধে সুধারাম মডেল থানায় মামলা দায়ের করা হয়। আটক নাছিরকে গ্রাহকদের কাছ থেকে পাওয়া লিখিত অভিযোগের ভিত্তিতে গত জানুয়ারিতে চাকরিচ্যুত করা হয়।

নোয়াখালী জেলা পুলিশ সুপার (এসপি) মো. আলমগীর হোসেন জানান, জিজ্ঞাসাবাদে নাছির অবৈধভাবে গ্রাহকের মিটার পরিবর্তন, কর্মকর্তাদের স্বাক্ষর জাল করে ভুয়া বিল তৈরি চক্রের সঙ্গে জড়িত বলে স্বীকার করেছে। এই চক্রে নাছির ছাড়াও একাধিক ব্যক্তি জড়িত থাকার তথ্য পাওয়া গেছে।

 

সুজন/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়