ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়ার শহীদ মিনার পরিষ্কার করলো বিডিক্লিন

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:২৬, ২০ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ব্রাহ্মণবাড়িয়ার শহীদ মিনার পরিষ্কার করলো বিডিক্লিন

সচেতনতামূলক পরিচ্ছন্ন অভিযানই তাদের মূলমন্ত্র। ‘বিডিক্লিন’ নামের ব্যতিক্রম এ সংগঠনে এখন কাজ করছে ২০ হাজারেরও বেশি স্বেচ্ছাসেবী।

ব্রাহ্মণবাড়িয়ায় মহান ভাষা শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ‘বিডিক্লিন ব্রাহ্মণবাড়িয়া’ পরিচ্ছন্ন অভিযানে নেমেছে। বুধবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ক্যাম্পাসের কেন্দ্রীয় শহীদ মিনারটি পরিষ্কার-পরিচ্ছন্ন করেন সংগঠনের স্বেচ্ছাসেবীরা।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের জেলা সমন্বয়ক সোহান মাহমুদ, পৌর এলাকার টিম লিডার মোঃ এমরান হোসেন, সংগঠনের মেহেদী হাসান, নেহাল ইকরাম, সাঈম হাসান, বিজয় মল্লিক, আমেনা খাতুন, জান্নাত আক্তার, নুরুন্নবী, ইমরান আহমেদ, মেহেদী হাসান কাশ্মীর, ইয়াদ আহমেদ, আল-নাঈম প্রমুখ।

সংগঠনের সমন্বয়ক সোহান মাহমুদ জানান, ২০১৬ সালের ৩ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলার শিক্ষার্থী ফরিদ উদ্দীনের হাত ধরে মাত্র ২৪ জন সদস্য নিয়ে ‘বিডিক্লিন’ যাত্রা শুরু করে। বর্তমানে দেশের সকল বিভাগ ও জেলা, এমনকি উপজেলা পর্যায়েও কাজ শুরু করেছে। সংগঠনটিতে এখন ২০ হাজারেরও বেশি স্বেচ্ছাসেবী কাজ করছে।

তিনি জানান, তাদের লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে যত্রতত্র ময়লা ফেলার অভ্যাস পরিহার করার বিষয়ে মানুষকে সচেতন করা ও ২০২১ সালে বাংলাদেশকে পরিচ্ছন্ন রাষ্ট্র হিসেবে বিশ্বের মাঝে তুলে ধরা। তাই ‘পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন’ এই শ্লোগানকে বাস্তবায়ন করার লক্ষ্যে সারা দেশে কাজ করছে ‘বিডিক্লিন’।



মাইনুদ্দীন রুবেল/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়