ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ঘুষের ৯৩ লাখ টাকাসহ সার্ভেয়ার আটক

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৩, ২০ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঘুষের ৯৩ লাখ টাকাসহ সার্ভেয়ার আটক

কক্সবাজারে ঘুষের ৯৩ লাখ টাকাসহ ওয়াসিম খান নামে এক সার্ভেয়ারকে আটক করেছে র‌্যাব

আটক ওয়াসিম জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখায় ঘুষ লেনদেনের এক সংঘবদ্ধ সিন্ডিকেট চক্রের সন্ধান দিয়েছেন র‌্যাবকে।

বৃহস্পতিবার দুপুরে কক্সবাজারস্থ র‌্যাব-১৫ এর দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে এমন তথ্য জানিয়েছেন র‌্যাব ১৫ এর অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমেদ।

উইং কমান্ডার জানান, এ ঘটনায় পলাতক সার্ভেয়ার ফরিদ ও ফেরদৌসের পাশাপাশি সিন্ডিকেট সদস্যদের আটকের চেষ্টা চলছে। বুধবার দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কক্সবাজার শহরের বাহারছড়া ও তারাবনিয়ারছড়ায় এ অভিযান চালিয়ে জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখার সার্ভেয়ারের ৯৩ লাখের বেশি টাকাসহ বিভিন্ন ব্যাংকের চেক ও নথিপত্র উদ্ধার করেছে র‌্যাব। এসময় একজনকে আটক করা সম্ভব হলেও অপর দুই সার্ভেয়ার পালিয়ে গেছে।

উইং কমান্ডার আজিম আহমেদ আরও জানান, কক্সবাজারে সরকারের বেশ কয়েকটি মেগা-প্রকল্প বাস্তবায়নাধীন রয়েছে। এসব উন্নয়ন প্রকল্পের জন্য সরকারের ভূমি অধিগ্রহণ কার্যক্রমও চলমান। এ ভূমি অধিগ্রহণকে ঘিরে সংঘবদ্ধ এক চক্র জমির মালিকদের নানাভাবে জিন্মি করে বড় অঙ্কের টাকা আদায়ের অভিযোগ ভূক্তভোগীদের দীর্ঘদিনের।

এর প্রেক্ষিতে ভূক্তভোগী বেশ কয়েকজন জমির মালিক র‌্যাবসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। এসব অভিযোগের ভিত্তিতে র‌্যাবের এক দল কক্সবাজার শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালায়। অভিযানে ঘুষের ৯৩ লাখের বেশি টাকাসহ একজনকে আটক সম্ভব হলেও অন্য দুজন পালিয়ে যায়। এসময় বিভিন্ন ব্যাংকের অনুকূলে বেশ কয়েকটি চেক ও নথিপত্রও উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, এর মধ্যে কক্সবাজার শহরের তারাবনিয়ারছড়ার এক বাসা থেকে নগদ ৫ লাখ ৫৫ টাকাসহ জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখার সার্ভেয়ার মোহাম্মদ ওয়াসিমকে আটক করা হয়। এছাড়া বাহারছড়ার সার্ভেয়ার মোহাম্মদ ফরিদের বাসা থেকে নগদ ৬১ লাখ ২০ হাজার ৫৫০ টাকা এবং মোহাম্মদ ফেরদৌসের বাসা থেকে ২৬ লাখ ৮৪ হাজার ৬০০ টাকা উদ্ধার করা সম্ভব হলেও র‌্যাবের উপস্থিতির টের পেয়ে তারা পালিয়ে যায়। অভিযান এখনো অব্যাহত রয়েছে।

আটকের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে কক্সবাজার সদর থানায় মামলার প্রস্তুতি চলছে।




রুবেল/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়