ঢাকা, মঙ্গলবার, ১৭ চৈত্র ১৪২৬, ৩১ মার্চ ২০২০
Risingbd
সর্বশেষ:

ফুটপাতে গ্যাস সিলিন্ডার বিক্রি, ঝুঁকিতে পথচারীরা

ফারুক আলম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২১ ১১:২৮:২০ এএম     ||     আপডেট: ২০২০-০২-২১ ১২:০৪:২৫ পিএম

লালমনিরহাটে অলিতে-গলিতে বিক্রি হচ্ছে গ্যাস সিলিন্ডার। বিশেষ করে আদিতমারীর চিত্র আরো ভয়াবহ। এই এলাকা ঘুরে দেখা গেছে, মুদি দোকান থেকে শুরু করে রাস্তার ফুটপাত পর্যন্ত দখল করে চলছে এই ভ্রাম্যমাণ গ্যাস সিলিন্ডার ব্যবসা।

কয়েক মাস আগেও ছিল না এমন চিত্র। যখন থেকে আদিতমারীতে গ্যাস সিলিন্ডারের ডিলার বা এজেন্ট তৈরি হয়েছে, তখন থেকে বেড়েই চলেছে এমন সব বিক্রেতা।

পানের দোকান, মোবাইল ফোনের দোকান, মহাসড়কের ফুটপাত, জনসমাগমের স্থানে বিক্রি হচ্ছে এসব গ্যাস সিলিন্ডার। একাধিক ব্যবসায়ীর কাছে অনুমতিপত্র দেখতে চাইলে, তারা দেখাতে পারেনি।

স্থানীয়রা জানান, এ এমন কি! সব জায়গায়তো এভাবেই বিক্রি হচ্ছে! কারো তো কিছু হচ্ছে না।

রায়হান শরীফ নামে একজন ক্রেতা জানান, ব্যবসায়ীরা ব্যবসাই করবে, মানুষ মরলে কার কী! ব্যববসায়ীরা ব্যবসাটাই বোঝেন।

আদিতমারী ফায়ার সার্ভিস স্টেশন প্রধানের সঙ্গে কথা বলতে চাইলে, একজন কর্মকর্তা জানান, তার সঙ্গেই এব্যাপারে কথা বলতে হবে। আর অগ্নিনির্বাপক একটি সিলিন্ডার থাকলেই এলপিজি গ্যাস বিক্রি করতে পারবে দোকানিরা।

আদিতমারীর জি-গ্যাসসহ কয়েকটি এলপিজি গ্যাসের ডিলার ফাতেমা এন্টারপ্রাইজ। এর মালিক শিমুল রাইজিংবিডিকে জানান, সরকারি নীতিমালা অনুযায়ী এইসব দোকানিরা সর্বোচ্চ ১০টি সিলিন্ডার রাখতে পারবেন। এখানকার দোকানিদের গ্যাস বিক্রির জন্য কারো কাগজপত্র নেই এবং কাগজ লাগেও না।

আদিতমারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুহাম্মদ মনসুর উদ্দিন বলেন, ‘এসব ব্যবসায়ী আমাদের নজরদারিতে আছেন। আমরা অচিরেই মোবাইল কোর্ট বসাব।’


লালমনিরহাট/মাহি

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : লালমনিরহাট, রংপুর বিভাগ
ট্যাগ :