ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মৌলভীবাজারে বেশিরভাগ বিদ্যালয়ে শহীদ মিনার নেই

মৌলভীবাজার সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৬, ২১ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মৌলভীবাজারে বেশিরভাগ বিদ্যালয়ে শহীদ মিনার নেই

ফাইল ফটো

মৌলভীবাজার জেলার বেশিরভাগ শিক্ষাপ্রতিষ্ঠানে শহীদ মিনার নেই। এতে ভাষা দিবসসহ জাতীয় দিবসে শ্রদ্ধাঞ্জলি জানাতে পারছে না শিক্ষার্থীরা।

কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে অস্থায়ীভাবে শহীদ মিনার বানিয়ে শ্রদ্ধা জানানো হয়। আবার কোনোটিতে তাও হয় না।

কওমি মাদ্রাসাকে আলাদা শিক্ষাবোর্ড করে দাওরায়ে হাদিসকে মাস্টার্সের মান দিলেও জেলার অধিকাংশ কওমি শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় দিবস পালন করা হয় না। খোঁজ নিয়ে জানা গেছে, এ সব কওমি শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় দিবস পালন দোয়ার মধ্যে সীমাবদ্ধ রাখা হয়। অনেক প্রতিষ্ঠান আবার সেটাও করা হয় না।

কমলগঞ্জ উপজেলার বলরামপুর টাইটেল মাদ্রাসার শিক্ষক আসাছ আহমদ বলেন, ফুল দিয়ে কখনো শুভেচ্ছা জানানো হয়নি এবং তাদের এ ধরনের নির্দেশনা নেই। তবে শহীদদের উদ্দেশে দোয়া-দুরুদ পড়া হয়।

জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, মৌলভীবাজার জেলার ১ হাজার ৫২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ৬৬৬টিতে শহীদ মিনার নেই। আছে মাত্র ৩৮৬টি বিদ্যালয়ে।

এছাড়া মাদ্রাসা ও কিন্ডারগার্টেনের বেশিরভাগে শহীদ মিনার নেই। জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এম এ ওয়াদুদ বলেন, জেলার ২০ শতাংশ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানে শহীদ মিনার নেই। তবে নির্মাণ করার চেষ্টা চলছে।

জেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ মোছাদ্দেক হোসেন বলেন, মন্ত্রণালয়ে তালিকা পাঠানো হয়েছে। শীঘ্রই ওই সব শিক্ষাপ্রতিষ্ঠানে শহীদ মিনার নির্মাণ করা হবে।


সাইফুল্লাহ/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়