ঢাকা, শুক্রবার, ২৭ চৈত্র ১৪২৬, ১০ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

‘তথ্য অধিকার আইন জনগণের আইন’

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২৫ ৫:১২:২৩ পিএম     ||     আপডেট: ২০২০-০২-২৫ ৫:২২:১২ পিএম

প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদ বলেছেন, তথ্য অধিকার আইন জনগণের আইন। এই আইনের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে তথ্য অধিকার আইনের সুফল সম্পর্কে জানাতে হবে।

মঙ্গলবার দুপুরে যশোরের মণিরামপুর উপজেলার ভোজগাতি সিটিকে আদর্শ নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয় মাঠে পাঁচ দিনব্যাপী তথ্য অধিকার ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মরতুজা আহমদ বলেন, তথ্য অধিকার আইন একমাত্র আইন যা জনগণ কর্তৃপক্ষের ওপর প্রয়োগ করতে পারে। অন্য সব আইন প্রণীত হয়েছে জনগণের ওপর প্রয়োগের জন্যে। তথ্য অধিকার আইন প্রয়োগের মাধ্যমে জনগণ ক্ষমতায়ীত হয়, রাষ্ট্রে জনগণের মালিকানা প্রতিষ্ঠিত হয়।

নাগরিকের তথ্যপ্রাপ্তি নিশ্চিত করতে ইউকেএইড ও মানুষের জন্য ফাউন্ডেশনের সহায়তায় এমআরডিআই ও জাগ্রত নাগরিক কমিটি যৌথভাবে এই ক্যাম্পের আয়োজন করেছে। স্থানীয় ভোজগাতি ইউনিয়নের ৩০ জন নারী-পুরুষ এই ক্যাম্পে অংশ নিচ্ছেন।

তথ্য অধিকার ফোরামের আহ্বায়ক ও মানুষের জন্য ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শাহীন আনামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ, মনিরামপুর উপজেলা চেয়ারম্যান নাজমা খানম, উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান উল্লাহ শরিফী, ভোজগাতি ইউনিয়ন চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, এমআরডিআইয়ের নির্বাহী পরিচালক হাসিবুর রহমান, গ্রামের কাগজ সম্পাদক মবিনুল ইসলাম প্রমুখ।



যশোর/সাকিরুল/সাইফ

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : যশোর, খুলনা বিভাগ
ট্যাগ :