ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দেশের ভিত্তি মজবুত করতে শিক্ষার বিকল্প নেই

হবিগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৪, ২৫ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দেশের ভিত্তি মজবুত করতে শিক্ষার বিকল্প নেই

হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মর্জিনা আক্তার বলেছেন, দেশের ভিত্তি মজবুত করতে শিক্ষার বিকল্প নেই। সরকার সে লক্ষ্যেই কাজ করছে। বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। শিক্ষার উন্নয়নে নানা প্রকল্প হাতে নেয়া হয়েছে।

শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, ধর্মীয় ও নৈতিক শিক্ষার পাশাপাশি খেলাধূলার মাধ্যমে শিশুদের শারীরিক ও মানসিক বিকাশে শিক্ষকদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। শিশুরা যাতে খেলার মাধ্যমে আনন্দঘন পরিবেশে উৎসাহ ও উদ্দীপনায় সানন্দে শিক্ষা গ্রহণের সুযোগ পায় সেদিকে সজাগ দৃষ্টি রাখতে হবে।

মঙ্গলবার দুপুরে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম- পঞ্চম পর্যায় শীর্ষক প্রকল্পের হবিগঞ্জ জেলার ২০১৯ শিক্ষাবর্ষের শ্রেষ্ঠ শিক্ষক ও শিক্ষার্থী এবং বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় অতিথি ছিলেন হবিগঞ্জ সরকারি মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ইষুভূষণ দাশ রায়। বিশেষ অতিথি ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আমিরুল ইসলাম ও জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শংখ শুভ্র রায়।

সভায় সভাপতিত্ব করেন মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম- পঞ্চম পর্যায় হবিগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী প্রকল্প পরিচালক জগদ্বীশ চন্দ্র রায়।

বক্তব্য রাখেন প্রদীপ দাশ সাগর, পরেশ চন্দ্র দাস, ধনেশ চন্দ্র বর্মন প্রমুখ। শুরুতে গীতা থেকে শ্লোক পাঠ করেন শিক্ষার্থী তিতলি বণিক।

পরে ২০১৯ শিক্ষাবর্ষে নির্বাচিত ৫ জন শ্রেষ্ঠ শিক্ষক ও ১০ জন শ্রেষ্ঠ শিক্ষার্থীকে পুরস্কারের নগদ অর্থ সনদপত্র এবং ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।


হবিগঞ্জ/মামুন চৌধুরী/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়