ঢাকা, বৃহস্পতিবার, ১৮ চৈত্র ১৪২৬, ০২ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

ঐতিহ্যবাহী রশিটান খেলায় মেতে উঠলো ওরা

নরসিংদী প্রতিনিধি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২৬ ১১:৩৯:৪৯ এএম     ||     আপডেট: ২০২০-০২-২৬ ১২:৩২:২৪ পিএম

নরসিংদীতে গ্রামীণ ঐতিহ্যবাহী রশিটান (কাছিটান) ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার শিবপুর উপজেলার চক্রধা মৎস্য খামার সংলগ্ন মাঠে এ খেলার আয়োজন করে স্থানীয় তরুনোদয় সংঘ।

দীর্ঘদিন পর হারিয়ে যেতে বসা এই খেলা উপভোগ করতে জড়ো হয়েছিলেন আশেপাশের হাজারো দর্শনার্থী।

শিবপুর তরুনোদয় সংঘের উদ্যোগে গত ১৮ জানুয়ারি শুরু হয় এই রশিটান (কাছিটান) প্রতিযোগিতা। দীর্ঘ ১ মাস ধরে কয়েকটি ধাপে এ প্রতিযোগিতায় অংশ নেয় উপজেলার ৮ দল। শেষ পর্যন্ত মঙ্গলবার এই প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হয়।

ফাইনাল খেলায় অংশগ্রহণ করে স্থানীয় আড়ালী মা মৎস খামার বনাম একদুয়ারিয়া ভাই ভাই মৎস খামার। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ান দল আড়ালী মা মৎস খামারের বিল্লাল হোসেনের হাতে পুরস্কারের ষাড় গরু এবং একদুয়ারিয়া ভাই ভাই মৎস খামারের বকুলের হাতে ছাগল তুলে দেন প্রধান অতিথি শিবপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসদ।

প্রধান অতিথি আসাদুজ্জামান আসদ বলেন, ‘নতুন প্রজন্মের কাছে গ্রামবাংলার ঐতিহ্যবাহী রশিটানা (কাছিটান) খেলাকে পরিচিত করতে আরো বেশি করে এই খেলার আয়োজন করা প্রয়োজন। একই সঙ্গে জনপ্রিয় এই খেলাটিকে ধরে রাখতে সবাইকে উদ্যোগ নিতে হবে।’

শিবপুর পৌরসভার কাউন্সিলর সৈয়দ মো. বাদলের সভাপতিত্বে খেলায় উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান তাপসী রাবেয়া, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আজিজুর রহমান খান ভুলু মাস্টার, আলমগীর হোসেন মৃধা আঙ্গুর, শিবপুর বাজার (উত্তর) সভাপতি মো. আশরাফুল ইসলাম রিপন ও সাধারণ সম্পাদক নরুল আমিন ও পৌর যুবলীগের সভাপতি সৈয়দ মোহাম্মদ দুলাল প্রমুখ।

খেলা পরিচালনা করেন- বাছেদ,জুলহাস, সৈয়দ বাবুল ও ফাইজ উদ্দিন। 



হানিফ/বুলাকী

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : নরসিংদী, ঢাকা বিভাগ
ট্যাগ :