ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দখলমুক্ত হলো খাজা আহমদ লেক

ফেনী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩১, ২৬ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দখলমুক্ত হলো খাজা আহমদ লেক

ফেনীতে খাজা আহমদ লেকের ওপর অবৈধভাবে দখলকৃত স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড।

মঙ্গলবার সদর উপজেলার কালিদহ ইউনিয়নের তুলাবাড়িয়া ও কালিদহ মৌজায় শহরের দক্ষিণপাশে খাজা আহমেদ লেকের পূর্বপাশের ওপর অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

পানি সম্পদ মন্ত্রণালয়ের সারা দেশব্যাপী খাল ও নদী অবৈধ দখল উচ্ছেদ অভিযানের অংশ হিসেবে জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় পানি উন্নয়ন বোর্ড এ অভিযান পরিচালনা করে।

অভিযানে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরী জানান, বাংলাদেশ সরকারের পানি সম্পদ মন্ত্রণালয়ের নির্দেশে সারাদেশে অবৈধ নদী ও খাল দখল মুক্ত করতে অভিযান শুরু হয়েছে। এর অংশ হিসেবে ফেনীতে ১৫-২০ অবৈধ স্থাপনা ও ১১শত মিটার লেক উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন। জলাশয় ও লেক দখলমুক্ত হলে স্থানীয়রা লেকের পানি কৃষিকাজে ব্যবহার করতে পারবে। তাই অবৈধ দখল মুক্ত করার এ অভিযান অব্যাহত থাকবে।

ফেনী পৌরসভার প্যানেল মেয়র আশ্রাফুল আলম গিটার জানান, পৌরসভার পক্ষ থেকে এ লেকের দুই ধারে গার্ডওয়াল ও ওয়াকওয়ে নির্মাণ করার উদ্যোগ নেয়া হবে।

এসময় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনার জন্য তিনি ফেনী জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ডকে ধন্যবাদ জানান।

উচ্ছেদ অভিযানে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গোলাম জাকারিয়া, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জহির উদ্দিন, উপ-বিভাগীয় প্রকৌশলী মো. নূরন্নবী, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মৌমিতা দাশ, ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামানসহ জেলা প্রশাসন, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা-কর্মচারী ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

 

সৌরভ/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়