ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

এতিম বিলকিছের বিয়ে দিল পুনাক

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৩৬, ২৭ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এতিম বিলকিছের বিয়ে দিল পুনাক

কন্যাদায়গ্রস্ত এক মায়ের পাশে দাঁড়াল পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক), নোয়াখালী। কন্যার দায়িত্ব নিয়ে সুন্দর আয়োজনে তার বিয়ের অনুষ্ঠান সম্পন্ন করল পুনাক।

মাত্র দুই বছর বয়সে পিতৃহারা হয় বিলকিছ আক্তার। এক ভাই ও মা বিবি হাজেরাকে নিয়ে তাদের সংসার। ছোট বেলা থেকে দুই ভাই-বোনের খাবার ও ভরণ-পোষণ জোগাতে মানুষের বাড়িতে কাজ করতেন তাদের মা হাজেরা।

অন্যদিকে কিশোর বয়স থেকে রাজমিস্ত্রি কাজ করে মায়ের পাশাপাশি সংসারের হাল ধরে বড় ভাই নূর নবী।এভাবেই কোন মতে চলছিল তাদের সংসার। এর মধ্যে বিয়ের উপযুক্ত হয় বিলকিছ আক্তার। কিন্তু টাকার অভাবে তার মা ও ভাইয়ের পক্ষে বিয়ের আয়োজন করা সম্ভব হচ্ছিল না। আর এই সময় তাদের পাশে এসে দাঁড়ায় পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক), নোয়াখালী। দায়িত্ব নেয় বিলকিছের বিয়ের।

বুধবার নোয়াখালী সদর উপজেলার নেয়াজপুর ইউনিয়নের পূর্ব দেবীপুর গ্রামে বিলকিছের বিয়ের অনুষ্ঠানে কথা হয় ভাই নূর নবীর সাথে।  

নূর নবী জানান, আমি পুলিশ নারী কল্যাণ সমিতির সভাপতি ও জেলা পুলিশ সুপারের সহধর্মিনী তানিয়া আলমগীরের কাছে কৃতজ্ঞ। উনার সহযোগিতায় চৌমুহনী পৌরসভার করিমপুর গ্রামের তোফায়েল আহমদের ছেলে মো. শাহাদাত হোসেনের সাথে আমার বোনের বিয়ের আয়োজন করা হয়েছে। এছাড়াও বিয়ের সকল আয়োজনে উনারা সার্বক্ষনিক আমাদের সহযোগিতা করেছেন।

পুলিশ নারী কল্যাণ সমিতির সভাপতি তানিয়া আলমগীর জানান, পুনাকের আয়োজনে মেলাসহ বিভিন্ন খাত থেকে আয়ের লাভের অংশ অসহায়, দুঃস্থ, এতিম ও সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণে ব্যয় করা হয়। পুনাকের এই কার্যক্রম আগামীতেও অব্যহত থাকবে। 

তিনি আরো জানান, বিয়ের অনুষ্ঠানে তিনি এবং পুনাকের সহ-সভাপতি আয়েশা বেগম উপস্থিত ছিলেন। সুধারাম মডেল থানার ওসি মো. নবীর হোসেন বিয়ের সার্বিক তত্ত্বাবধানে সহযোগিতা করেন।


সুজন/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়