ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ভারতে এনআরসি সমস্যা সমাধানের আহ্বান ফখরুলের

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০১, ২৮ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভারতে এনআরসি সমস্যা সমাধানের আহ্বান ফখরুলের

ভারতের দাঙ্গা আঞ্চলিক শান্তি, সৌহার্দ্য ও সহযোগিতার জন্য অন্তরায় হয়ে দাঁড়াবে মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘‘আমরা আশা করি, ভারত তার দেশের জনগণের কথা চিন্তা করে চূড়ান্ত জাতীয় নাগরিকপঞ্জি বা এনআরসি সমস্যা সমাধান করবে।’’  

শুক্রবার দুপুরে কক্সবাজারের রামু সীমা মহাবিহার সংলগ্ন মেরংলোয়া মাঠে একুশে পদকপ্রাপ্ত বৌদ্ধধর্মীয় গুরু উপ-সংঘরাজ পন্ডিত সত্যপ্রিয় মহাথেরের অন্ত্যেষ্ট্রিক্রিয়া অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। 

মির্জা ফখরুল বলেন, মিথ্যা মামলায় কারান্তরীণ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিয়ে যাওয়া প্রয়োজন। এ জন্য বিএনপির পক্ষ থেকে আদালতে তার জামিন চাওয়া হয়।

আদালত খালেদা জিয়ার জামিন নামঞ্জুর করাতে আশাহত ও ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান মির্জা ফখরুল।

এখানে আরো বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, দলের চেয়ারপার্সনের উপদেষ্টা ড. সুকোমল বড়ুয়া, সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল প্রমূখ।

এর আগে মির্জা ফখরুল প্রয়াত সত্যপ্রিয়’র মরদেহে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করেন। রামু সীমা মহাবিহারের অধ্যক্ষ উপ-সংঘরাজ পন্ডিত সত্যপ্রিয় মহাথের গত ৪ অক্টোবর ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান। দীর্ঘ ১৪৮ দিন বৌদ্ধ ধর্মীয় রীতি অনুসারে সংরক্ষণের পর শুক্রবার তার দাহক্রিয়া সম্পাদন করা হবে। এ উপলক্ষে বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে তিন দিনব্যাপী জাতীয় অন্ত্যেষ্ট্রিক্রিয়া অনুষ্ঠান। 


সুজাউদ্দিন রুবেল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়