ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ইটভাটার শ্রমিককে তিনদিন শিকলে বেঁধে নির্যাতন

নাটোর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৪, ২৯ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইটভাটার শ্রমিককে তিনদিন শিকলে বেঁধে নির্যাতন

রাম বসাক (৩৫) নামের এক ইটভাটা শ্রমিককে শিকলে বেঁধে নির্যাতন করা হয়েছে। নাটোরের গুরুদাসপুরের মেসার্স এএসবি ব্রিক্সস নামের ইটভাটার গোপন কক্ষে আটকে রেখে তিনদিন ধরে ওই নির্যাতন চালানো হয়।

ভাটা মালিক আব্দুর রহিম মোল্লার ছেলে আলমগীর মোল্লা ও তার ভাতিজা ছাবলু যৌথভাবে ওই নির্যাতন চালায় বলে অভিযোগ করেছে নির্যাতিতের পরিবার।

এ ঘটনায় শনিবার সকাল দশটার দিকে নির্যাতিত রাম বসাকের পিতা ছুটু বসাক গুরুদাসপুর থানায় লিখিত অভিযোগ দিলে পুলিশ শনিবার দুপুরে ঘটনাস্থলে গিয়ে রাম বসাককে উদ্ধার করে নিয়ে আসে।

নির্যাতনের শিকার শ্রমিক রাম বসাক বলেন, ‘আমি উপজেলার শাহাপুর গ্রামের আব্দুর রহিম মোল্লার ইটভাটায় মাটি তৈরির কাজ করতাম। অভাবে পড়ে বর্ষায় ১৫ হাজার টাকার অগ্রিম শ্রম বিক্রি করে করি। সেটি সিরাজুল ইসলাম নামের এক সর্দারের মাধ্যমে। চার মাস আগে কাজ শুরু করে ১৫ হাজার টাকা শোধ করেছি। কিন্তু সর্দার সিরাজুলসহ কিছু শ্রমিক পালিয়ে যাওয়ায় আমাকে শিকলে বেঁধে নির্যাতন করা হয়। ‘

মেসার্স এএসবি বিক্সসের স্বত্বাধিকারী ইউনিয়ন আওয়ামী লীগের সদস‌্য আব্দুর রহিম মোল্লা দাবি করেন, তার ভাটায় কাজ করার জন্য শ্রমিক সর্দার সিরাজুল ইসলাম অগ্রিম ১৫ লাখ টাকা নিয়ে ছিলেন। এর মধ্য শ্রমিকের কাজ করার মাধ্যমে ৯ লাখ টাকা পরিশোধ করে পালিয়েছেন। তবে পলাতক সর্দার সিরাজুলকে ধরতেই তার কাছের বলে শ্রমিক হলেও সর্দারকে ধরতেই রাম বসাককে আটকে রাখা হয়েছিল।

নির্যাতিত শ্রমিক রাম বসাকের পিতা ছুটু বসাক অভিযোগ করেন, কাজের জন্য শ্রমিক সর্দারের কাছ থেকে ১৫ হাজার টাকা নিয়েছিল। সেই টাকা পরিশোধ হলেও ছেলেকে তিন দিন ধরে শিকলে বেঁধে নির্যাতন চালানো হয়েছে।

গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোজাহারুল ইসলাম বলেন, অভিযোগ পাওয়া গেছে, বিষয়টির পুরো তদন্ত করে দেখা হচ্ছে।


নাটোর/আরিফুল/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়