ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নওগাঁয় ২৯৩ চোরাকারবারির আত্মসমর্পণ

নওগাঁ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৪, ২৯ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নওগাঁয় ২৯৩ চোরাকারবারির আত্মসমর্পণ

নওগাঁর পোরশা উপজেলায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কাছে আত্মসমর্পণ করেছেন সীমান্ত এলাকায় মাদক ও গরু চোরাচালানসহ বিভিন্ন অপরাধে জড়িত ২৯৩ জন ব্যক্তি।

শনিবার বিকেলে পোরশা উপজেলার নিতপুর সীমান্ত চৌকি সংলগ্ন মাঠে এ আত্মসমর্পণ অনুষ্ঠান হয়।

এ অনুষ্ঠানের আয়োজন করে বিজিবির নওগাঁ ব্যাটালিয়ন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চোরাকারবারিদের কাছ থেকে আত্মসমর্পণপত্র গ্রহণ করেন বিজিবির রাজশাহী সেক্টরের কমান্ডার কর্নেল তুহিন মো. মাসুদ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিজিবির নওগাঁ ব্যাটালিয়নের অধিনায়ক এ কে এম আরিফুল ইসলাম। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- পোরশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) সোহরাব হোসেন, নিতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ মো. আবুল কালাম আজাদ প্রমুখ।

নিতপুর, হাঁপানিয়া ও কলমুডাঙ্গা সীমান্ত চৌকির বিজিবি কর্মকর্তাদের তত্ত্বাবধানে পোরশা ও সাপাহার উপজেলার বিভিন্ন ইউনিয়নের সীমান্ত এলাকায় চোরাচালানের সঙ্গে জড়িত মোট ২৯৩ জন ব্যক্তি আত্মসমর্পণ করেন।

আত্মসমর্পণ করা নিতপুর গ্রামের শহিদুল ইসলাম বলেন, ‘দুই বছর ধরে আমি গরু চোরাচালানের সাথে জড়িত ছিলাম। এত দিন আমি অন্ধকার জগতের মানুষ ছিলাম। সমাজের মানুষ ভালোভাবে দেখত না, ঘৃণা করত। জীবন হাতের মুঠোয় নিয়ে সীমান্ত পার হয়ে গরু আনা-নেয়া করতে হতো। আজ শপথ গ্রহণের মাধ্যমে সেই অন্ধকার জগৎ ছেড়ে আসতে পেরে খুব ভালো লাগছে।’

কর্নেল তুহিন মো. মাসুদ বলেন, ‘আমাদের দেশের লোক আরেক দেশে গিয়ে গ্রেপ্তার হচ্ছে, নির্যাতিত হচ্ছে, বুলেটবিদ্ধ লাশ হয়ে দেশে ফিরে আসছে। আমাদের মন খারাপ হয়ে যায়। সীমান্তরক্ষী বাহিনী কখনো চায় না, সীমান্ত এলাকার মানুষ কষ্টে থাকুক। আপনাদের নিরাপত্তার জন্য বিজিবি কাজ করে যাচ্ছে। দেশের প্রতি ভালোবাসা প্রদর্শন করে আজকে যারা অন্ধকার জগৎ থেকে আলোর পথে ফিরে আসলেন তাদেরকে সাধুবাদ জানাই।’


নওগাঁ/সাজু/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়