ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

লবণের ন্যায্যমূল্য নিশ্চিতে সরকার কাজ করছে : শিল্পমন্ত্রী

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৫, ৬ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লবণের ন্যায্যমূল্য নিশ্চিতে সরকার কাজ করছে : শিল্পমন্ত্রী

কক্সবাজারে আয়োজিত ‘মুজিব শতবর্ষে লবণক্রয় উদ্বোধন অনুষ্ঠানে’ শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি বলেন, লবণ চাষ আধুনিকীকরণ এবং চাষিরা যাতে ন্যায্যমূল্য পায়, এ ব্যাপারে সরকার কার্যকর ব্যবস্থা নেবে।

এছাড়া সোডিয়াম সালফেট নামের ‘শিল্প লবণ’ আমদানির ফলে লবণশিল্প যাতে ক্ষতিগ্রস্ত না হয়, এ ব্যাপারে আইন করে ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন তিনি।

শুক্রবার সকালে কক্সবাজার শহরের অভিজাত হোটেলে ‘মুজিব শতবর্ষ’ উপলক্ষে মোল্লা সল্ট ইন্ড্রাজস্ট্রিজ লিমিটিডের উদ্যোগে মাঠ পর্যায়ের চাষিদের কাছ থেকে লবণক্রয় উদ্বোধন করতে গিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, লবণ চাষিদের ন্যায্যমূল্য নিশ্চিত করার লক্ষ্যে বিসিকসহ সরকারের সংশ্লিষ্টরা আন্তরিকভাবে কাজ করছে।

মোল্লা সল্টের চেয়ারম্যান মোল্লা মো. মজনুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, কানিজ ফাতেমা মোস্তাক, বিসিকের চেয়ারম্যান মো. মোশতাক হাসান, শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মো. সেলিম উদ্দিন, জেলা প্রশাসক কামাল হোসেন ও মোল্লা সল্টের পরিচালক মো. মিজানুর রহমান মোল্লা প্রমুখ।

অনুষ্ঠান শেষে কক্সবাজার জেলা আওয়ামী লীগ আয়োজিত লবণ চাষি সমাবেশে যোগ দেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি।

সমাবেশে শিল্পমন্ত্রী বলেন, সরকার লবণ চাষিদের ন্যায্যমূল্য নিশ্চিত করতে প্রয়োজনে ভুর্তকির পাশাপাশি বাণিজ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্টদের নিয়ে ট্রাস্কফোর্স গঠন করে কার্যকর ব্যবস্থা নেবে। চাষিদের ক্ষতি হয় এমন সিদ্ধান্ত সরকার নেবে না।

জেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল মোস্তফার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ও লবণ চাষি সংগঠনের প্রতিনিধিরা।


সুজাউদ্দিন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়