ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

চসিক নির্বাচন: বিদ্রোহী প্রার্থীদের আ.লীগের কড়া হুঁশিয়ারি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৮, ৭ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চসিক নির্বাচন: বিদ্রোহী প্রার্থীদের আ.লীগের কড়া হুঁশিয়ারি

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে কাউন্সিলর পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য কড়া হুঁশিয়ারি দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল।

চট্টগ্রাম সিটির সাবেক মেয়র প্রয়াত এ বি এম মহিউদ্দিন চৌধুরীর ছেলে নওফেল চট্টগ্রাম-৯ (কোতয়ালি) আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য।

শনিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত নগরীর চশমা হিলস্থ বাসভবনে নিজ নির্বাচনী এলাকার ১৪টি ওয়ার্ডের বিদ্রোহী প্রার্থী ও দলের মনোনীত প্রার্থীদের সঙ্গে বৈঠকে বসেন নওফেল। তখন প্রার্থীদের উদ্দেশে তিনি বলেন, যারা বিদ্রোহী প্রার্থী হয়েছেন, তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিতে হবে। যদি না নেন, তবে বিদ্রোহী প্রার্থীরা সমস্যায় পড়লে তার দায় তিনি নেবেন না।

বৈঠকে উপস্থিত একাধিক কাউন্সিলর প্রার্থী জানান, নওফেল তার নির্বাচনী এলাকায় যারা বিদ্রোহী প্রার্থী হয়েছেন, তাদের নানাভাবে বুঝিয়ে এবং যুক্তি দিয়ে মনোনয়নপত্র প্রত্যাহারের আহ্বান জানান।

তিনি ১৯ নম্বর দক্ষিণ বাকলিয়া ওয়ার্ডের কাউন্সিলর পদে বিদ্রোহী প্রার্থী ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আবদুল মান্নানকে মনোনয়নপত্র প্রত্যাহারের আহ্বান জানান। তখন ওই প্রার্থী নিজের পক্ষে নানা যুক্তি তুলে ধরে নির্বাচন থেকে সরে না দাঁড়ানোর সিদ্ধান্ত জানান। একইভাবে উপস্থিত সকল বিদ্রোহী প্রার্থীকে মনোনয়নপত্র প্রত্যাহারের আহ্বান জানালে কেউ তাতে রাজি হননি।

তখন প্রধানমন্ত্রী ও দলের সভাপতি শেখ হাসিনার সিদ্ধান্তের কথা তুলে ধরে নওফেল বলেন, নেত্রী চান না নির্বাচনে কোনো বিদ্রোহী প্রার্থী থাকুক।


চট্টগ্রাম/রেজাউল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়