ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

হিলি চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার সাময়িক বন্ধ

হিলি (দিনাজপুর) সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৫, ১৩ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হিলি চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার সাময়িক বন্ধ

করোনাভাইরাস প্রতিরোধে শনিবার (১৪ মার্চ) সকাল থেকে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার সাময়িকভাবে বন্ধ রাখা হবে বলে জানিয়েছে ভারতীয় ইমিগ্রেশন কর্তৃপক্ষ।

শুক্রবার (১৩ মার্চ) হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ওসি সেকেন্দার আলী রাইজিংবিডিকে এ তথ‌্য জানিয়েছেন।

হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে প্রতিদিন ৫০০-৬০০ যাত্রী চিকিৎসা, ভ্রমণ, ব্যবসা, শিক্ষাসহ নানা কাজে ভারত-বাংলাদেশে যাতায়াত করেন। সম্প্রতি ভারত সরকার টুরিস্ট ভিসা দেওয়া বন্ধ করেছে। তারা শনিবার সকাল থেকে যাত্রী পারাপারেও নিষেধাজ্ঞা আরোপ করেছে।

সেকেন্দার আলী রাইজিংবিডিকে বলেন, হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে শুক্রবার সকাল থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত যাত্রী পারাপার স্বাভাবিক ছিল। ওপারে ভারতীয় ইমিগ্রেশন চেকপোস্টের ওসির সাথে মোবাইল ফোনে কথা হয়েছে। তারা শনিবার সকাল থেকে যাত্রী পারাপার সাময়িকভাবে বন্ধ রাখবেন। উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক পরবর্তী কার্যক্রম চালানো হবে বলে জানিয়েছেন তারা।

ভারতে আটকে পড়া বাংলাদেশি ও বাংলাদেশে আটকে পড়া ভারতীয়দের যাতায়াতের ব্যাপারে ভারতীয় ইমিগ্রেশনের ওসি রাইজিংবিডিকে জানিয়েছেন, এটা পরবর্তী নির্দেশনার ওপর নির্ভর করবে।

হিলি স্থল শুল্ক স্টেশনের সহকারী রাজস্ব কর্মকর্তা দেলোয়ার হোসেন রাইজিংবিডিকে জানান, পাসপোর্টধারী যাত্রীদের কাছ থেকে প্রতিদিন দেড়-দুই লাখ টাকা রাজস্ব আদায় করা হয়। যাত্রী পারাপার বন্ধ হলে রাজস্ব হারাবে সরকার। তবে আমদানি-রপ্তানি বন্ধের কোনো নির্দেশনা আসেনি।


হিলি/মোসলেম/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়