ঢাকা, বৃহস্পতিবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৮ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

ভাষা সৈনিক শহীদুল্লাহকে ১২ লাখ টাকা দিলেন প্রধানমন্ত্রী

ময়মনসিংহ প্রতিনিধি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-১৬ ৫:৩৩:৩৬ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-১৬ ৭:২৫:০৩ পিএম

ভাষা সৈনিক খোন্দকার আব্দুল মালেক শহীদুল্লাহর (৮৫) উন্নত চিকিৎসার জন্য ১২ লাখ টাকা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার(১৬ মার্চ) সকালে প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার মো. আবু জাফর রাজু বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক‌্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন শহীদুল্লাহকে দেখতে গিয়ে তার স্ত্রী সুরাইয়া মালেকের হাতে এ অনুদানের চেক তুলে দেন।

অনুদানের চেক হাতে পেয়ে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন খোন্দকার আব্দুল মালকের পরিবারের সদস্যরা।

খোন্দকার আব্দুল মালকের ছোট ছেলে খোন্দকার মনজুর মালেক সুদীপ্ত রাইজিংবিডিকে এ তথ‌্য নিশ্চিত করেছেন।

সুদীপ্ত বলেন, ‘২ লাখ টাকার চেক ও ১০ লাখ টাকার এফডিআর দেওয়া হয়েছে। ২৫ ফেব্রুয়ারি থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক‌্যাল কলেজ হাসপাতালে বাবা ভর্তি আছেন। এখন তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে।’

গত বছরের ১৩ অক্টোবর প্রথম দফায় ৩ ডিসেম্বর দ্বিতীয় দফায় স্ট্রোক করেন।  ময়মনসিংহ মেডিক‌্যাল কলেজ হাসপাতালে ভর্তি হলেও আর্থিক সংকটের কারণে তাকে উন্নত চিকিৎসা দেওয়া সম্ভব হচ্ছিল না। পরে তাকে মুক্তাগাছায় নিজ বাড়িতে রাখা হয়।

গত ২৫ ফেব্রুয়ারি সাবেক আইনমন্ত্রী আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুল মতিন খসরু ও তার স্ত্রীর সহযোগিতায় খোন্দকার মালেক শহীদুল্লাহকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক‌্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তার অসুস্থতা ও পরিবারের আর্থিক অস্বচ্ছলতার বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবগত হয়ে খোঁজ খবর নেন। তার উন্নত চিকিৎসার জন্য ১২ লাখ টাকার অনুদান দিলেন।

উল্লেখ্য, খোন্দকার আব্দুল মালেক শহীদুল্লাহ ১৯৩৬ সালে জন্মগ্রহণ করেন। ৫২'র ভাষা আন্দোলনে সক্রিয় নেতৃত্ব দানের দায়ে তার বিরুদ্ধে মামলা হয়।  ৬৬’র ছয় দফা, ৬৯’র গণঅভ্যুত্থানসহ বিভিন্ন আন্দোলনে সক্রিয় নেতৃত্ব দানের জন্য বার বার জেলে যেতে হয় তাকে। ৭০’র নির্বাচনে বিপুল ভোটে আওয়ামী লীগের এমপি নির্বাচিত হন। ১৯৯৯ সালে তিনি মুক্তাগাছা পৌর সভার চেয়ারম্যান নির্বাচিত হন।

গত ১১ ফেব্রুয়ারি খোন্দকার আব্দুল মালেক শহীদুল্লাহকে নিয়ে ‘ভাষাসৈনিক আজ ভাষাহীন, অসহায়’ শিরোনামে প্রতিবেদন প্রকাশ করে রাইজিংবিডি ডটকম।




ময়মনসিংহ/মিলন/ইভা