ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘গোসলের পরই উঠে গেলো কোয়ারেন্টাইনের সিল’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৮, ২২ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘গোসলের পরই উঠে গেলো কোয়ারেন্টাইনের সিল’

ভারতে এক মাসের প্রশিক্ষণে গিয়েছিলেন রাজশাহীর গণমাধ্যমকর্মী এমএ আমিন রিংকু। শনিবার দুপুরে নেমেছেন ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। সেখানে তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেওয়া হয়। আর তখন তার হাতে হোম কোয়ারেন্টাইনের একটি সিলও দেওয়া হয়।

হোম কোয়ারেন্টাইনে থাকা রিংকু সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জানিয়েছেন, একবার গোসলের পরই তার হাতের সিল প্রায় উঠে গেছে। তিনি ফেসবুকে সিল দেওয়ার সময়ের এবং গোসলের পরের দুটি ছবি পোস্ট করেছেন। লিখেছেন, ‘একবার সাবান জলে স্নান করতেই সিলমোহরের এই অবস্থা! মহামান্যদের বিষয়টি ভেবে দেখার অনুরোধ রইলো।’

তিনি আরো জানান, শনিবার (২১ মার্চ) দুপুরে তিনি ঢাকায় আসেন। রাতে রাজশাহী ফিরে বাসায় গোসল করেন। তখনই সিল প্রায় মুছে যায়। রোববার সকালে ঘুম থেকে ওঠে দেখেন সিল আরো অস্পষ্ট হয়ে গেছে।

প্রসঙ্গত, করোনাভাইরাস প্রতিরোধে বিদেশ ফেরতদের ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হচ্ছে। নির্দেশনা অমান্য করলে করা হচ্ছে জরিমানা। কিন্তু তারপরেও অনেকে কোয়ারেন্টাইন মানছেন না। এ জন্য বিদেশ থেকে ফেরার পরই বন্দরগুলোতে ইমিগ্রেশন পুলিশ যাত্রীর হাতে সিল দিচ্ছে, যেন বাড়ি ছেড়ে বাইরের পরিবেশে গেলেও তাকে শনাক্ত করা যায়।


রাজশাহী/তানজিমুল হক/মাহি 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়