ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৯, ২৩ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

যশোরের বেনাপোল স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে পণ্য আমদানি-রপ্তানি বন্ধ হয়েছে। আগামী ২৭ মার্চ পর্যন্ত এ বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে।

ভারতের পশ্চিমবঙ্গে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে আজ থেকে ২৭ মার্চ পর্যন্ত ‘লকডাউন’ ঘোষণা করেছে রাজ্য সরকার। আমদানি-রপ্তানি বাণিজ্যের সঙ্গে জড়িত কেউ কোনো কাজে যোগ দেননি। সেখানে সব ধরনের যানবহন চলাচল বন্ধ রয়েছে। ফলে বেনাপোল বন্দর থেকে পণ্য নিয়ে কোনো ট্রাক ছেড়ে যায়নি বা কোনো ট্রাক পণ্য নিয়ে বাংলাদেশে ঢোকেনি।

এদিকে, যশোরে আত্মগোপনে থাকা বিদেশফেরত ব‌্যক্তিদের স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে খুঁজে বের করে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বাধ্য করা হচ্ছে।

যশোরে প্রতিদিন হোম কোয়ারেন্টাইনে থাকা ব‌্যক্তির সংখ্যা বাড়ছে। রোববার পর্যন্ত যশোরের বিভিন্ন উপজেলায় হোম কোয়ারেন্টাইনে ছিলেন ৫৫৩ জন। একদিনের ব্যবধানে সোমবার এ সংখ‌্যা বেড়ে হয় ১ হাজার ১০৮ জন।

যশোরের উপশহর ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের বাড়িতে লাল পতাকা লাগিয়ে চিহ্নিত এবং এলাকাবাসীকে সতর্ক করা হচ্ছে। সোমবার জেলা প্রশাসকের দেওয়া তালিকা অনুযায়ী, উপশহর এলাকার ১২টি বাড়িতে লাল পতাকা টাঙানো হয়েছে।

উপশহর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসানুর রহমান লিটু জানিয়েছেন, যারা হোম কোয়ারেন্টাইনের বিধি মানবেন না তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে। হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের পণ‌্য কেনার প্রয়োজন হলে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে সযোগিতা করা হবে।

জেলা প্রশাসনের নির্দেশে যশোর শহরের দুটি যৌনপল্লি বন্ধ করেছে পুলিশ। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ দুটি যৌনপল্লি বন্ধ থাকবে বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার তৌহিদুল ইসলাম।

জানা গেছে, সম্প্রতি ২৩ হাজার প্রবাসী যশোরে ফিরেছেন। দ্রুত তাদের অবস্থান শনাক্ত করা হবে বলে জানিয়েছে জেলা প্রশাসন।


যশোর/রিটন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়