ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ভারত থেকে পালিয়ে আসা রোহিঙ্গা পরিবার কোয়ারেন্টাইনে!

জেলা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১০, ২৩ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভারত থেকে পালিয়ে আসা রোহিঙ্গা পরিবার কোয়ারেন্টাইনে!

ভারত থেকে অবৈধভাবে পালিয়ে আসা এক রোহিঙ্গা পরিবারকে ‘হোম কোয়ারেন্টাইনে’ নেওয়া হয়েছে।

সোমবার দুপুবে ভারত থেকে আসা ওই রোহিঙ্গা পরিবারকে ইউএনএইচসিআরের মাধ্যমে ‘হোম কোয়ারেন্টাইনে’ রাখা হয়েছে।

কক্সবাজার শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. মাহবুব আলম তালুকদার এই তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, সোমবার দুপুরে তাদের টেকনাফের লেদা রোহিঙ্গা শরণাথী শিবির থেকে আইওএম হাসপাতালে নেওয়া হয়। এরপর তাদের ইউএনএইচসিআর মাধ্যমে ‘হোম কোয়ারেন্টাইনে’ রাখা হয়েছে।

রোহিঙ্গারা জানান, সোমবার ভোররাত ৫টার দিকে খুলনা থেকে সড়কপথে লেদা রোহিঙ্গা শরণাথী শিবিরে ই ব্লকের এক নিকট আত্মীয় মোস্তাক আহমদের বাসায় আসেন পরিবারটি। দুপুরের দিকে বিষয়টি অন্যান্য রোহিঙ্গাদের মধ্যে জানাজানি হলে স্থানীয় লোকজন তাদের শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার সহকারী ও শিবির ইনচার্জের (সিআইসি) কার্যালয়ে নিয়ে যান।

টেকনাফের নয়াপাড়া ও লেদা রোহিঙ্গা শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের প্রতিনিধি ও শিবির ইনচার্জের (সিআইসি) মোহাম্মদ হান্নান এ প্রসঙ্গে বলেন, জিজ্ঞাসাবাদে তারা জানায়, গত রোববার রাতে ভারতের হায়দারাবাদ থেকে বাংলাদেশে আসেন।

টেকনাফের লেদা রোহিঙ্গা শরণাথী শিবির ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান মোহাম্মদ আলম বলেন, পরিবারটিকে প্রথমে শিবিরের আইওএম চিকিৎসা কেন্দ্রে নেওয়ার পর তাদের কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হয়। এরপর ওই পরিরারের চারজন সদস্যকে ইউএনএইচসিআর মাধ্যমে ‘হোম কোয়ারেন্টাইনে’ নেওয়া হয়েছে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, বিদেশ ফেরতদের ১৬৭ জনের তালিকায় অনেককে খুঁজে পাওয়া যাচ্ছে না। এরমধ্যে মাত্র ৩৩জন ‘হোম কোয়ারেন্টাইনে’ রাখা রয়েছে। বাকি ১৩৪জনের কোনো ধরনের হদিস পাওয়া যাচ্ছে না।


সুজাউদ্দিন রুবেল/নাসিম 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়