Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১ ||  চৈত্র ৩০ ১৪২৭ ||  ২৮ শা'বান ১৪৪২

মৌলভীবাজারে হোম-কোয়ারেন্টাইনে ৪৮৬ জন

জেলা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৬, ২৩ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মৌলভীবাজারে হোম-কোয়ারেন্টাইনে ৪৮৬ জন

মৌলভীবাজারে বেড়েছে হোম কোয়ারেন্টাইন (স্বেচ্ছাবন্দি) নির্দেশনায় থাকা মানুষের সংখ্যা।

সোমবার (২৩ মার্চ) রাত পর্যন্ত কোয়ারেন্টাইন নির্দেশনায় পেয়েছেন ৪৮৬ জন। এদের অধিকাংশই ইউরোপ ও মধ্যপ্রাচ্য ফেরত প্রবাসী। আছেন প্রবাসীদের সংস্পর্শে আসা পরিবার ও কাছের লোকজন। তবে এখনও নেই আক্রান্ত।

এছাড়া ১৪দিন পরও কোভিড-১৯ এর লক্ষণ দেখা না দেওয়ায় ৫৬ জনকে স্বেচ্ছাবন্দি থাকার নির্দেশনা থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। মৌলভীবাজারের সিভিল সার্জন কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

মৌলভীবাজারের সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. রোকশানা ওয়াহিদ রাহি জানান- শুধুমাত্র সোমবার (২২ মার্চ) নতুন করে ২৪ ঘন্টায় ৮৬ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

সবাইকে সচেতন থাকার আহবান জানিয়ে সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ বলেন- যেহেতু এখনও ভ্যাকসিন আবিষ্কার হয়নি। একমাত্র সচেতনতাই পারে করোনার প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে রাখতে।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার পূর্বপ্রস্তুতি হিসেবে জেলায় বিভিন্ন হাসপাতালে ১১৬টি বেড প্রস্তুত রাখা হয়েছে।


সাইফুল্লাহ হাসান/নাসিম 

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়

শিরোনাম

Bulletলকডাউন: ১৪-২১ এপ্রিল। যা যা চলবে: ১. বিমান, সমুদ্র, নৌ ও স্থল বন্দর এবং তৎসংশ্লিষ্ট অফিস। ২. পণ্য পরিবহন, উৎপাদন ব্যবস্থা ও জরুরি সেবাদানের ক্ষেত্রে এ আদেশ প্রযোজ্য হবে না ৩. শিল্প-কারখানা ৪. আইনশৃঙ্খলা এবং জরুরি পরিসেবা, যেমন, কৃষি উপকরণ (সার, বীজ, কীটনাশক, কৃষি যন্ত্রপাতি ইত্যাদি), খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা, কোভিড-১৯ টিকা প্রদান, বিদ্যুৎ, পানি, গ্যাস/জ্বালানি, ফায়ার সার্ভিস, বন্দরগুলোর (স্থল, নদী ও সমুদ্রবন্দর) কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট (সরকারি-বেসরকারি), গণমাধ্যম (প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া), বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাক সেবাসহ অন্যান্য জরুরি ও অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমূহ, তাদের কর্মচারী ও যানবাহন এ নিষেধাজ্ঞার আওতা বর্হিভূত থাকবে। ৫. ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন/সৎকার ৬. খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁয় দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৭টা এবং রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত কেবল খাদ্য বিক্রয়/সরবরাহ করা যাবে। ৭. কাঁচাবাজার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করা যাবে || যা যা বন্ধ থাকবে: ১. সব সরকারি, আধাসরকারি, সায়ত্ত্বশাসিত ও বেসরকারি অফিস, আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে ২. সব ধরনের পরিবহন (সড়ক, নৌ, অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট) বন্ধ থাকবে ৩. শপিংমলসহ অন্যান্য দোকান বন্ধ থাকবে