RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৮ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৩ ১৪২৭ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪২

সাতক্ষীরায় হোম কোয়ারেন্টাইনে ১৯০০ জন

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৩২, ২৬ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাতক্ষীরায় হোম কোয়ারেন্টাইনে ১৯০০ জন

সাতক্ষীরায় গত ১০ দিনে প্রবাসীসহ ১ হাজার ৯০০ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় বিদেশফেরত আরো নতুন ৩৩৯ জনকে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ মার্চ) সকালে বিষয়টি নিশ্চিত করেছন সাতক্ষীরা জেলা করোনাভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণ কমিটির সভাপতি জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল।

জেলা করোনা ভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণ কমিটি সূত্রে জানা যায়, ২৪ ঘণ্টায় নতুন করে সাতক্ষীরা সদর উপজেলায় ৫৫ জন, কলারোয়াতে ১২২ জন, তালায় ২২ জন, কালিগঞ্জে ১২ জন, শ্যামনগরে ৭০ জন,আশাশুনিতে ২৯ জন ও দেবহাটায় ২৯ জনকে হোম কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে।

জেলায় বিদেশ থেকে আগত লোকের সংখ্যা গত ১ মার্চ থেকে ২২ মার্চ পর্যন্ত ৯ হাজার ৬১৪ জন। এরমধ্যে হোম কোয়ারেন্টাইনের বাইরে রয়েছেন ৭ হাজার ৭১৪ জন।

জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল জানান, বিদেশফেরতদের ইতোমধ্যে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনার কাজ চালিয়ে যাচ্ছেন জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ। এছাড়া, বিদেশফেরতদের বাড়িতে টানানো হচ্ছে লাল ফ্লাগ। এবং তাদের হাতে মারা হচ্ছে শনাক্তকরন সিল। জেলায় বন্ধ ঘোষণা করা হয়েছে সকল পর্যটন কেন্দ্র ও গোহাট। নিষিদ্ধ করা হয়েছে সভা সমাবেশ, সেমিনার, সামাজিক অনুষ্ঠানসহ সকল প্রকার গণজমায়েত। ভ্রাম্যমাণ আদালতের নিয়মিত অভিযানও চলছে। এদিকে, সাতক্ষীরার ভোমরা ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দুই দেশে আটকে থাকা পাসপোর্ট যাত্রীর আসা-যাওয়া স্বাভাবিক রয়েছে। যদিও দু দেশেই
নতুন করে কোন পাসপোর্ট যাত্রীর প্রবেশাধিকার না থাকায় যাত্রী সংখ্যা অনেক কমে গেছে।
 
 
শাহীন/বুলাকী

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়