ঢাকা, মঙ্গলবার, ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

করোনা সচেতনতায় কাজ করবে ধর্মীয় গুরুরা

বান্দরবান সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২৬ ৬:২৪:০৩ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-২৬ ৬:২৪:০৩ পিএম

বান্দরবান পার্বত্য জেলার সাত উপজেলায় করোনা সচেতনেতা বাড়াতে ধর্মীয় গুরুরা কাজ করবেন।

এ লক্ষ্য আগামী শুক্রবার (২৭ মার্চ) থেকে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আয়োজনে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান ধর্মীয় নেতাদের সঙ্গে বৈঠক করে তাদের মাঠে নামানো হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সূত্রে জানা গেছে, প্রতিটি ধর্মীয় প্রতিষ্ঠানের প্রধানদের মাধ্যমে করোনা সচেতনতায় বার্তা ছড়িয়ে দিতে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। শুক্রবার সকাল ১০টায় মসজিদের ইমামদের দিয়ে বৈঠকের পর খ্রিস্টানদের ফাদার, মন্দিরের ব্রাহ্মণ, বিহারের ভান্তেদের নিয়ে পৃথক পৃথক প্রশিক্ষণসহ মত বিনিময় করা হবে। এসময় প্রতিটি ধর্মের ছয় জন করে ধর্মীয় গুরু উপস্থিত থাকবেন।

এই ব্যাপারে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা জানান, করোনা নিয়ে ধর্মীয় গুজব এড়িয়ে সচেতনতা বাড়াতে এই উদ্যোগ নেওয়া হচ্ছে। ধর্মীয়গুরুদের মাধ্যমে করোনা সচেতনতার বার্তা খুব সহজেই মানুষের কাছে পৌঁছানো যাবে। তাই এমন পদক্ষেপ হাতে নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, বান্দরবানে কোয়ারেন্টাইনে আছেন ৫৯ জন। তার মধ্যে হোম কোয়ারেন্টিনে ৪৯ জন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ১০ জন। হোম কোয়ারেন্টিন থেকে অবমুক্ত হয়েছেন ২৩ জন। হাসপাতাল কোয়ারেন্টাইন থেকে অবমুক্ত হয়েছেন একজন। এলাকায় সেনা-পুলিশের টহলের পাশাপাশি লকডাউন করা হয়েছে জেলার সাত উপজেলাকে।


বাসু/বুলাকী