ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নিজেদের গ্রাম লকডাউন করলেন পাহাড়পুর-পূর্ব কালনীবাসী

হবিগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৬, ২৭ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নিজেদের গ্রাম লকডাউন করলেন পাহাড়পুর-পূর্ব কালনীবাসী

করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে নিজেদের গ্রাম লকডাউন করেছেন হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার বদলপুর ইউনিয়নের পাহাড়পুর ও পূর্ব কালনী গ্রামের বাসিন্দারা।

শুক্রবার (২৭ মার্চ) ওই দুই গ্রামের সঙ্গে অন্য গ্রামগুলোর যোগাযোগ বিচ্ছিন্ন করেছেন স্থানীয়রা। সেখানে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ করা হয়েছে।

ঢাকা, সিলেটসহ অন্যান্য স্থান থেকে ওই গ্রামে ফেরা লোকজনকে হোম কোয়ারেন্টাইনে থাকতে অনুরোধ করেছেন গ্রামবাসী। পাহাড়পুর ও পূর্ব কালনী গ্রামে এবং পাহাড়পুর বাজারে লোকজনের অবাধ চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। গ্রামের লোকদের সচেতন করতে ‘আতঙ্ক নয়, আমাদের সুরক্ষায় আমরাই সচেষ্ট’ এ স্লোগানকে সামনে রেখে মাইকিং করছেন সচেতন ছাত্র ও যুবকরা।

গ্রামের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে স্থানীয় ও উপজেলা প্রশাসনের সহযোগিতা চেয়েছেন তারা। গ্রামের দরিদ্র লোকদের সাহায্য করতে স্থানীয় প্রশাসন ও বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন সচেতন এলাকাবাসী।

বদলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুষেনজিৎ চৌধুরী বলেছেন, গ্রামবাসী যে উদ্যোগ নিয়েছে, তাতে যেমন তাদের সুরক্ষা হবে, তেমনই অন্য গ্রামের মানুষের জন্যও তা ভালো হবে। আমি তাদের পাশে আছি।

 

হবিগঞ্জ/মামুন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়