ঢাকা, বৃহস্পতিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৮ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

করোনায় কর্মহীন ৪০ হাজার পরিবার পাবে খাদ্য সহায়তা

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২৮ ৫:৪৫:৪৭ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-২৮ ৫:৪৫:৪৭ পিএম

করোনাভাইরাস আতঙ্কের কারণে কর্মহীন হওয়া রাজশাহীর ৪০ হাজার পরিবারকে খাদ্য ও অর্থ সহায়তা দেবে জেলা প্রশাসন।

শনিবার (২৮ মার্চ) দুপুরে রাজশাহীর জেলা প্রশাসক হামিদুল হক জানিয়েছেন, রাজশাহী মহানগরীসহ ৯ উপজেলার ৪০ হাজার ৪০০ পরিবারকে ৪০৪ মেট্রিক টন চাল ও নগদ ৫ লাখ টাকা সহায়তা দেওয়া হবে। রাজশাহী নগরী ও প্রতিটি উপজেলার জন্য ৫০ হাজার টাকা করে বরাদ্দ আছে।

তিনি জানান, রাজশাহী মহানগরীর ৬ হাজার পরিবারকে ৬০ মেট্রিক টন চাল দেওয়া হবে। গোদাগাড়ী উপজেলায় ৪ হাজার ৪০০ পরিবার পাবে ৪৪ মেট্রিক টন চাল। তানোর উপজেলায় ৩ হাজার ৬০০ পরিবার পাবে ৩৬ মেট্রিক টন চাল। পবা উপজেলার ৪ হাজার পরিবার পাবে ৪০ মেট্রিক টন চাল। মোহনপুর উপজেলার ২ হাজার ৮০০ পরিবারের জন্য বরাদ্দ আছে ২৮ মেট্রিক টন চাল। বাগমারা উপজেলার ৭ হাজার ২০০ পরিবার পাবে ৭২ মেট্রিক টন  চাল। দুর্গাপুর উপজেলার ৩ হাজার ২০০ পরিবারের মাঝে ৩২ মেট্রিক টন চাল বিতরণ করা হবে। বাঘায় ৩ হাজার ৬০০ পরিবার পাবে ৩৬ মেট্রিক টন চাল। পুঠিয়া ও চারঘাট উপজেলার ২ হাজার ৮০০ করে পরিবার পাবে মোট ৫৬ মেট্রিক টন চাল।

জেলা প্রশাসক বলেছেন, আপাতত এসব সহায়তা সরকারের তরফ থেকে পাওয়া গেছে। প্রতিটি উপজেলা প্রশাসনের মাধ্যমে এগুলো বিতরণ করা হবে। আরো সহায়তা পাওয়া গেলে তা সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়া হবে।

 

রাজশাহী/তানজিমুল/রফিক

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : রাজশাহী, রাজশাহী বিভাগ