ঢাকা, শনিবার, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

চাটমোহরে ব্যবসা প্রতিষ্ঠানের সামনে বৃত্ত এঁকে দিল পুলিশ

পাবনা প্রতিনিধি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২৯ ১২:০০:২০ এএম     ||     আপডেট: ২০২০-০৩-২৯ ১২:০০:২০ এএম

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে পাবনার চাটমোহরে বিভিন্ন প্রচারণার পাশাপাশি এবার ব্যবসা প্রতিষ্ঠানের সামনে বৃত্ত এঁকে দিল পুলিশ।

শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত একটানা পৌর শহরসহ উপজেলার বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের সামনে দূরত্ব চিহ্ন আঁকা হয়। সহকারী পুলিশ সুপার সজীব শাহরীনের নির্দেশে এবং থানার ওসি শেখ নাসীর উদ্দিনের তত্ত্বাবধানে থানা পুলিশের সদস্যরা এ কার্যক্রম চালান।

সরেজমিন ঘুরে দেখা গেছে, পৌর শহরের পুরাতন বাজার, নতুন বাজার, জারদ্রিস মোড়, রেলবাজার, মির্জা মার্কেট, দোলবেদীতলাসহ বিভিন্ন এলাকার লোকসমাগম ঠেকাতে প্রতিটি মুদির দোকান, খাবার দোকান, ওষুধের দোকান ও কাঁচা বাজারের সামনে ব্যক্তির দূরত্ব বজায় রাখতে তিনফুট পরপর বেশ কয়েকটি বৃত্ত আঁকা হয়।

বৃত্ত অঙ্কনের তদারকি করছিলেন চাটমোহর থানার এএসআই আজিজুল হক ও এএসআই জাহাঙ্গীর হোসেন। এ সময় পুলিশ সদস্যরা করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে জরুরি প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের হতে নিষেধ করেন সাধারণ মানুষকে। এছাড়া অতি প্রয়োজনে বের হলেও সামাজিক দূরত্ব বজায় রেখে কেনাকাটা করার জন্য উদ্বুদ্ধ করছিলেন পুলিশ সদস্যরা।

এ বিষয়ে সহকারী পুলিশ সুপার সজীব শাহরীন বলেন, ‘মানুষের মধ্যে সচেতনতার অনেক অভাব রয়েছে। বার বার নিষেধ করা সত্ত্বেও অনেকে বাইরে এসে আড্ডা দিচ্ছেন। সবাইকে ঘরে ফেরাতে থানা পুলিশের প্রত্যেক সদস্য কাজ করে যাচ্ছে। এছাড়া সামাজিক দূরত্ব বজায় রাখতে ফার্মেসি, মুদির দোকান ও কাঁচাবাজারে তিনফুট দূরত্ব বজায় রেখে সুরক্ষারেখা এঁকে দেয়া হয়েছে। আশা করি ক্রেতা-বিক্রেতারা জনসমাগম সৃষ্টি না করে নির্দিষ্ট বৃত্তে দাঁড়িয়ে ক্রয়-বিক্রয় কার্যক্রম পরিচালনা করবেন।


পাবনা/শাহীন রহমান/সাজেদ

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : পাবনা, রাজশাহী বিভাগ