ঢাকা, রবিবার, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

গেলেন মাস্ক বিতরণে, করলেন জরিমানা!

লালমনিরহাট সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২৯ ৫:৫৭:২৪ এএম     ||     আপডেট: ২০২০-০৩-২৯ ৬:০২:২৯ এএম

করোনাভাইরাস সম্পর্কিত প্রচারণা চালানো ও মাস্ক বিতরণ শেষে ফিরছিলেন লালমনিরহাটের আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মনসুর উদ্দিন।

পথে উপজেলার পলাশী ইউনিয়নের নামুড়ী বাজারে প্রচারণা চালাতে থাকেন। সাধারণ মানুষের মাঝে মাস্কও বিতরণ করেন। এরই ফাঁকে তিনি লক্ষ্য করেন বাজারের বেহাল দশা!

প্রচুর লোক সমাগম। সরকার ঘোষিত দোকানগুলো ছাড়াও অন্যান্য সব দোকান খোলা রয়েছে। মোটর মেকানিক, কাপড়, সেলুন, টিন-রড-সিমেন্টসহ বাজারের সব ধরনের দোকান খোলা। এসব দোকানে ভিড়ের পাশাপাশি আড্ডাও চলছিল। যেনো স্বাভাবিক পরিস্থিতি বিরাজ করছে।

শনিবার (২৮ মার্চ) সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তাকে দেখেও তাদের মধ্যে কোনো ভাবান্তর দেখা যায়নি। করোনাভাইরাসের প্রচারণা তাদের মধ্যে কোনো প্রতিক্রিয়া তৈরি করতে পারেনি।

অবশেষে জনসমাগম ও দোকাপাট বন্ধে মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মনসুর উদ্দিন। তিনটি দোকানে জরিমানা করা হয়।

ওই বাজারের এ হক ট্রেডার্সকে পাঁচ হাজার টাকা, মৃনাল মোটরর্সকে পাঁচ হাজার এবং গোবিন্দ হেয়ার কাটিংকে এক হাজার টাকা জরিমানা করেন মোবাইল কোর্ট।

নির্বাহী ম্যাজিট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মনসুর উদ্দিন রাইজিংবিডিকে বলেন, ‘এসেছিলাম মাস্ক বিতরণ এবং জনসচেতনতা তৈরির জন্য। কিন্তু এসব বাজারের দোকানপাট সব খোলা ছিল। তাতে প্রচুর জনসমাগম ছিল। তাই বাধ্য হয়ে মোবাইল কোর্ট পরিচালনা করে জরিমানা করেছি।’


ফারুক/সনি